প্রকাশিত : ১৭ মার্চ, ২০২০ ১৭:২৩

আত্রাইয়ে ২৪জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
আত্রাইয়ে ২৪জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে

করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব রোধে নওগাঁর আত্রাইয়ের ২৪জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন নওগাঁ সদর হাসপাতালের সিভিল সার্জন আখতারুজ্জামান।

এ ব্যাপারে আত্রাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার রোকসানা হ্যাপি জানান, এ উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা ২৪জনের প্রত্যেকেই বিভিন্ন দেশ থেকে সম্প্রতি দেশে এসেছেন। এতে আতঙ্কের কিছু নেই। জননিরাপত্তার স্বার্থে তাদের সবাইকে প্রায় দু’সপ্তাহ অত্যন্ত সতর্কতার সঙ্গে থাকতে হবে। ১৪দিনের মধ্যে যদি তাদের শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয় তাহলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে নওগাঁ সিভিল সার্জন ডা: এসএম আখতারুজ্জামান জানান, নওগাঁ জেলার আত্রাইয়ে ২৪জন ছাড়াও নওগাঁ সদরে ৯জন, নিয়ামতপুরে ৫জন, ধামইরহাটে ১জন, পত্নীতলা ২জন, বদলগাছীতে ১৩জন, মহাদেবপুরে ৮জন, মান্দায় ২জন, সাপাহার উপজেলায় ২২জনও রাণীনগরে ২জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ পর্যন্ত নওগাঁ জেলার ৮৮জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

তাদের বলা হয়েছে যদি ওই নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের স্বাস্থ্যের অবনতি ঘটে তাহলে শারীরিক পরীা-নিরীার জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ দল এসে উন্নত চিকিৎসা দেবেন। তিনি আরো জানান, প্রবাসীদের মধ্যে ভাইরাসজনিত কোনো সমস্যা আছে কিনা সেটার জন্য তাদের নিজ বাসায় হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। শুধু তাই নয়, আমরা এ বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে মনিটরিং করছি।

উপরে