প্রকাশিত : ২০ মার্চ, ২০২০ ১২:৫২

কোন রকম অনিয়মের খবর পেলে সেখানেই ব্যবস্থা গ্রহণ করা হবে: ইউএনও ছানাউল ইসলাম

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
কোন রকম অনিয়মের খবর পেলে সেখানেই ব্যবস্থা গ্রহণ করা হবে: ইউএনও ছানাউল ইসলাম

নিত্যপণ্য নিয়ে আতঙ্কিত হবার কিছু নেই। আমাদের দেশে পর্যাপ্ত খাদ্য আছে। কোন ব্যবসায়ী যেন সুযোগে বেশী দাম নিতে না পারে সেদিকে আমরা খেয়াল রাখছি। বিশেষকরে খোলা বাজার, ঔষদের দোকনসহ বাজারে নিত্যপণ্যে আড়ৎ ও খুচরা ব্যবসায়ীদের আমরা মনিটরিং করছি।

আজ শুক্রবার সকালে করোনা আতঙ্ক নিয়ে সাংবাদিকদের সাথে একান্ত সাক্ষাতকালে উপজেলা নিবাহী অফিসার (ইউএনও) মো. ছানাউল ইসলাম বলেন, উপজেলার বিভিন্ন বাজার পরিস্থিতি মনিটরিং করতে এবং দ্রব্যমূল্য স্থিতিশীল রাখারতে আত্রাই উপজেলা প্রসাশনের প থেকে বাজার মনিটরিং করা হচ্ছে। এবং সার্বনিক বাজার পরিস্থিতি পর্যবেণ করা হচ্ছে। কোন রকম অনিয়মের খবর পেলে সেখানেই ব্যবস্থা গ্রহণ করা হবে।

সরকার এ দেশে করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব বিস্তাররোধে বিদেশ ফেরতদের জন্য হোমকোয়ান্টাইনের ব্যবস্থা করেছেন। যদি কেহ এটি ভঙ্গ করে বা বাড়ী থেকে বের হয়ে চলাফেরা করে তাহলে তার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি সর্বসাধারণের উদ্দেশ্যে বলেন আপনার আশে পাশে কেউ বিদেশ থেকে আসলে হোমকোয়ান্টাইনে থাকার পরামর্শ দিয়ে করোনা প্রতিরোধে প্রশাসনকে সহায়তা করারও অনুরোধ জানান তিনি।

তিনি আরো বলেন, করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব বিস্তাররোধে সকল ধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও সাংস্কৃতিক, গণজমায়েত, শিক্ষা প্রতিষ্ঠান, কোচিং সেন্টার, বাড়িতে শিক্ষক দ্বারা ব্যাচে প্রাইভেট পড়ানো বন্ধ করাসহ সকলকে সতর্ক থাকার নির্দেশ দেন তিনি।

তিনি বাজার ঘুরে পরিস্থিতি পর্যবেণ করেছেন। এ সময় তিনি ব্যবসায়ীদের মূল্য না বাড়ানোর নির্দেশ দেন। এছাড়া ক্রেতাদের আশ্বস্ত করেছেন আতঙ্কিত হয়ে বেশী বেশী পণ্য না কিনতে।

উপরে