প্রকাশিত : ২০ মার্চ, ২০২০ ১৬:৩৯

মূল্যবৃদ্ধির কারণে ১৩ ব্যবসায়ীকে জরিমানা

অনলাইন ডেস্ক
মূল্যবৃদ্ধির কারণে ১৩ ব্যবসায়ীকে জরিমানা

করোনাভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যে অধিকমূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রি ও বাজারে কৃত্রিম সংকট তৈরি করায় টাঙ্গাইলে ১৩ ব্যবসায়ীকে দেড় লক্ষাধিক টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ শুক্রবার সকালে টাঙ্গাইল জেলা শহরের একমাত্র পাইকারি বাজার পার্ক বাজারে অভিযান পরিচালনা করা হয়। জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার (ভূমি অধিগ্রহণ কর্মকর্তা) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার র‌্যাব-১২ এর সহযোগিতায় অভিযান পরিচালনা করেন।

অধিকমূল্যে বিক্রির কারণে নয়জন পেঁয়াজ ব্যবসায়ীকে ১০ হাজার টাকা করে; একজন চাল ব্যবসায়ীকে ২০ হাজার টাকা ও মূল্যতালিকা না রাখায় তিনজন দোকানিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানাপ্রাপ্তরা হলেন, চাঁন মিয়া, আক্তার হোসেন, সোহেল মিয়া, গোবিন্দ সরকার, সবুজ মিয়া, হাসু মিয়া, আকমল হোসেন, জোয়াহের আলী, সেকান্দার হোসেন, সিদ্দিকুর রহমান, মোসলেম উদ্দিন, জাহাঙ্গীর হোসেন এবং আমিনুল ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার বলেন, কেউ কেউ যে কোনো মুহূর্তে দেশ লকডাউন হতে পারে- এমন গুজব ছড়াচ্ছে। এই আতঙ্কে বহু ক্রেতা দৈনিক বা সাপ্তাহিক প্রয়োজনের অতিরিক্ত পেঁয়াজ, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত করতে শুরু করেছেন। এর প্রভাব পড়েছে বাজারে। এই সুযোগ কাজে লাগিয়ে বাড়তি দামে পণ্য বিক্রি শুরু করেছেন বিক্রেতারা- এমন খবর পেয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অভিযোগের সত্যতাও পাওয়া যায়।

তিনি জানান, বাজারে পর্যাপ্ত পণ্যের সরবরাহ রয়েছে। কিছুর অভাব নেই। তারপরও পেঁয়াজ ব্যবসায়ীরা ৪০ টাকা কেজিতে কিনে ৮০ টাকায় বিক্রি করছেন। প্রতি কেজি চালের ক্রয়মূল্য ৩৫ টাকা সত্ত্বেও ৪৫ টাকা বিক্রি করছেন।

জেলা প্রশাসন আজ থেকে মাঠে থাকবে এবং নিয়মিত বাজার মনিটরিংয়ের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলবে বলে জানান তিনি।

অন্যান্য উপজেলায়ও মনিটরিং অভিযান পরিচালনা করছে স্থানীয় প্রশাসন।

উপরে