প্রকাশিত : ২১ মার্চ, ২০২০ ১২:২৯

শিবগঞ্জের ভাগখোলা-টেপাগাড়ী সড়ক নির্মাণে এলাকাবাসীর দীর্ঘদিনের কষ্ট লাঘব

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জের ভাগখোলা-টেপাগাড়ী সড়ক নির্মাণে এলাকাবাসীর দীর্ঘদিনের কষ্ট লাঘব

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য উত্তরসরী গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার ভিষন ’২১ বাস্তবায়নের লক্ষে গ্রামকে শহরে রূপান্তরিত করার পদেেপর অংশ হিসেবে বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের প্রত্যন্ত গ্রামাঞ্চলে ভাগখোলা-টেপাগাড়ী ১ কিলোমিটার ৫০ মিটারের বেশি পাকা সড়ক নির্মাণ করায় এলাকার প্রায় লাধিক জনসাধারণের দীর্ঘদিনের কষ্ট লাঘব হয়েছে।

দীর্ঘদিন যাবত এ সড়কটি খানা-খন্দকে ভরপুর হয়ে চলাচলের অযোগ্য অবস্থায় ছিল। সড়কটি নির্মাণের ফলে এলাকাবাসীর চলাচলের একমাত্র ব্যবসায়ীক বন্দর মোকামতলায় পণ্য নিয়ে যাওয়া, স্কুল-কলেজগামী শিার্থীদের যাতায়াত ও একটি হিমাগারে কৃষকদের আলু সংরণসহ সকল শ্রেণির মানুষের চলাচলে ব্যাপক সুবিধা সৃষ্টি হয়েছে।

মোকামতলা ইউনিয়নের ভাগখোলা টেপাগাড়ী সড়কটি নির্মাণ কাজ পরিচালনা করছেন মেসার্স ইসলাম ব্রাদার্স এর পক্ষে ঠিকাদার খোকন মিয়া। তিনি জানান, প্রায় ৬৭ ল টাকা ব্যয়ে সড়কটির নির্মাণ কাজ করা হয়। যা অতিদ্রুত সমাপ্ত করা হয়।

১৯ মার্চ বৃহস্পতিবার সড়ক নির্মাণ কাজের পরিদর্শন করেন শিবগঞ্জ উপজেলা প্রকৌশলী শিহাদুল ইসলাম। তিনি সরকারি বিধি মোতাবেক সড়কটিতে নির্মাণ সামগ্রী প্রথম শ্রেণির উন্নতমানের পিকেট ইট, বালিদ্বারা বেড নির্মাণ করে সঠিক তাপমাত্রায় বিটুমিন ব্যবহার করে পাথরের মিশ্রণদ্বারা সঠিক পুরুত্ব বজায় রেখে নির্মাণ কাজটি পরিচালনা হওয়ায় সন্তোষ প্রকাশ করেন। কাজটির তদারকি করছেন উপ-সহকারী প্রকৌশলী সিরাজুল ইসলাম, কার্যসহকারী আমজাদ হোসেন ও আব্দুল হান্নান।

 

উপরে