প্রকাশিত : ২১ মার্চ, ২০২০ ১২:৩২

বগুড়ার মহাস্থানে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ ও বাজার মনিটরিং

অনলাইন ডেস্ক
বগুড়ার মহাস্থানে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ ও বাজার মনিটরিং

বগুড়ার মহাস্থানে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা বাড়াতে সাধারণ মানুষের মধ্যে লিফলেট বিতরণ ও করোনা ভাইরাসকে পুজি করে কৃত্রিম সংকট সৃষ্টি করে কোন ব্যবসায়ী যেন নিত্যপণ্যের দাম না বাড়াতে পারে এ জন্য বাজার মনিটরিং করেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আলমগীর কবির।

শুক্রবার বিকালে বগুড়ার মহাস্থান বাজারের মৎস্য ও সবজি বাজার সহ বন্দর এলাকা নিজে ঘুরে ঘুরে সাধারন মানুষকে করোনার সচেতন মুলক পরামর্শ  লিফলেট বিতরণ করেন।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবির এর নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর মেডিকেল অফিসার ও শিবগঞ্জ থানার পুলিশ কর্মকর্তাও উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার আলগীর কবির উপস্থিত এলাকাবাসীদের করোনা ভাইরাস সম্পর্কে আরও বলেন, দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর থেকে আতঙ্কিত হয়ে পড়েছে সাধারণ মানুষ। আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই-শুধু মাত্র নিজে ও সমাজ সচেতনতার মাধ্যমেই এই ভাইরাস থেকে বাঁচা সম্ভব।

ইউএনও আলমগীর কবির আরও বলেন, বিদেশ থেকে আসা কাউকে দেখা দিলে তাকে বাধ্যতা মূলক ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে রেখে বিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে হবে। বিদেশ ফেরত কেউ যদি হোম কোয়ারেন্টাইনে না যায় তাহলে নিকটস্থ থানায় জানানোর জন্য সবাইকে বলেন।

এরপর তিনি করোনা ভাইরাসের অজুহাতে সংকট দেখিয়ে কেউ যেনো দ্রব্য মুল্যের দামবৃদ্ধি না করতে পারে এ জন্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার নিয়ন্ত্রণ রাখতে বাজার মনিটরিং করেন। তিনি মহাস্থান কলা, চাল ,ডাল, আটা, ডিম, ময়দা, পেয়াজ, রসুন আদা, তেল, মসলাসহ কাচা তরিতরকারী বাজার ঘুরে দেখেন এবং ব্যবসায়ীদের দোকানে ন্যায্য মুল্য তালিকা ঝুলিয়ে রাখার জন্য বলেন।

 

উপরে