প্রকাশিত : ২১ মার্চ, ২০২০ ১৬:৫১

বগুড়ার শেরপুরে অগ্নিকাণ্ডে পাঁচ পরিবারের নয়টি বসত ঘর পুড়ে ছাই

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে অগ্নিকাণ্ডে পাঁচ পরিবারের নয়টি বসত ঘর পুড়ে ছাই

বগুড়ার শেরপুরে অগ্নিকাণ্ডে পাঁচ পরিবারের নয়টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। গতকাল শুক্রবার বিকেলের দিকে উপজেলার সুঘাট ইউনিয়নের বানিয়াগাতি এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় এলাকাবাসী জানান, বানিয়াগাতি গ্রামের শহিদুল ইসলামের ছেলে কৃষক সুলতান মাহমুদ ও তার চার ভাই পাশাপাশি টিনের বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছিলেন। ঘটনার সময় এসব বাড়িতে কেউ ছিলেন না। এসময় হঠাৎ তাদের বসত ঘর থেকে আগুনের লেলিহান শিখা বের হতে দেখেন তারা।

পরে স্থানীয় শেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অফিসে খবর দেয়া হয়। এরপর তারা ঘটনাস্থলে এসে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনে। তবে এরইমধ্যে অগ্নিকাণ্ডে তাদের নয়টি টিনের ঘর, নগদ প্রায় তিন লাখ টাকা, চার ভরি স্বর্ণালংকার, দুটি ফ্রিজসহ বাড়ির আসবাবপত্র পুড়ে যায়। এতে প্রায় আট লাখ টাকার য়-তি হয়েছে বলে তিগ্রস্থ পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

শেরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের দায়িত্বে থাকা কর্মকর্তা মো. রতন হোসেন এই তথ্য নিশ্চিত করে জানান, বৈদ্যুতিক সট সার্কিট থেকে আগুণের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুণ লাগার খবর পেয়েই ঘটনাস্থলে যাই এবং প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। কিন্তু আমাদের যাওয়ার আগেই ওইসব মালামাল পুড়ে ছাই হয়ে যায় বলে দাবি করেন তিনি।

উপরে