প্রকাশিত : ২২ মার্চ, ২০২০ ১৭:৩৩

কয়েদির করোনা সংক্রমণ সন্দেহে নাটোর কারা কর্তৃপক্ষ উদ্বিগ্ন

নাটোর প্রতিনিধি
কয়েদির করোনা সংক্রমণ সন্দেহে নাটোর কারা কর্তৃপক্ষ উদ্বিগ্ন

করোনা আক্রান্ত সন্দেহে কারা হাসপাতালে আইসোলেশনে থাকা এক কয়েদিকে নিয়ে নাটোর জেলা কারাগারের কর্তৃপক্ষ উদ্বিগ্ন। তাঁকে জামিনে মুক্ত করে হোম কোয়ারেন্টিনে পাঠানোর কথা ভাবছে কর্তৃপক্ষ। জেলা কারাগারের সুপার আব্দুল বারেক জানান, নাটোর সদর থানার (জি.আর মামলা নং-২৪৯-সদর) হত্যাচেষ্টা সংক্রান্ত আসামি ওসমান খাঁ পাঁচ দিন ধরে জ্বর, সর্দি-কাশি, গলা ব্যাথা, মাথা ব্যাথায় আক্রান্ত হয়ে কারা হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

আজ রোববার সকালে তাঁর অবস্থা আশঙ্কাজনক হলে তাঁকে দ্রুত করোনা রোগীদের জন্য সংরক্ষিত রাখা আইসোলেশন বেডে স্থানান্তর করা হয়। কারা হাসপাতাল মনে করে তাঁর শরীরে করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার সব উপসর্গ বিদ্যমান। কোনো চিকিৎসাতেই তিনি সুস্থ হচ্ছেন না। কারা কর্তৃপক্ষ বিষয়টি জেলা প্রশাসক, সিভিল সার্জন, পুলিশ সুপার, সরকারি কৌঁসুলি ও সংশ্লিষ্ট বিচারককে অবহিত করেন।

বিষয়টি নিয়ে মুঠোফোনে তাঁরা আলাপ করে ওই আসামীকে জামিনে মুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁকে পুলিশ হেফাজতে হোম কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত বাস্তবায়নের প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানা যায়।

জেল সুপার আবদুল বারেক বলেন, আসামি ওসমান খাঁকে নিয়ে আমরা বিপাকে পড়েছি। আমাদের ধারণা তিনি করোনা আক্রান্ত হয়েছেন। তাঁর সুরক্ষার পাশাপাশি কারাগারের অন্যান্য কয়েদি ও কারা নিরাপত্তা কর্মীদের স্বাস্থ্য সুরক্ষা নিয়ে আমরা উদ্বিগ্ন। জেলা সিভিল সার্জন মিজানুর রহমান জানান, কারা কর্তৃপক্ষের কাছে ঘটনা জানার পর তাঁরা রোগীকে আপাতত হোম কোয়ারেন্টিনে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন।

উপরে