প্রকাশিত : ২৩ মার্চ, ২০২০ ১৫:৪২

করোনা আতঙ্কে সাভারে দুই পোশাক কারখানা বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক
 করোনা আতঙ্কে সাভারে দুই পোশাক কারখানা বন্ধ ঘোষণা

করোনাভাইরাসের আতঙ্কে সাভারের হেমায়েতপুর এলাকায় দীপ্ত অ্যাপারেলস ও ডার্ড গার্মেন্টস লিমিটেড নামে দুটি তৈরি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একই গ্রুপের কারখানা দুটিতে প্রায় আট হাজার পোশাক শ্রমিক কাজ করেন।

আজ সোমবার সকালে পোশাক কারখানা দুটিতে অনির্দিষ্টকালের বন্ধের নোটিশ টানিয়ে দেয়া হয়ে বলে নিশ্চিত করেছেন শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহমুদুর রহমান।

নোটিশে বলা হয়, দেশে করোনাভাইরাসের (কেভিড-১৯) প্রকোপের কারণে কারখানায় কর্মরত শ্রমিক/কর্মচারীদের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে সোমবার থেকে পরর্বর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কারখানা বন্ধ থাকবে। উক্ত বন্ধের সময় সকলকে প্রয়োজনীয় সুরক্ষা বিধি মেনে চলতে বলা হচ্ছে। পরবর্তীতে করোনাভাইরাসের উন্নতি হলে কারখানা খোলার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে এবং সকলকে জানানো হবে।

শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহমুদুর রহমান জানান, করোনাভাইরাস সংক্রমণ আতঙ্কে সাভারের হেমায়েতপুর এলাকার দীপ্ত অ্যাপারেলস ও ডার্ড গার্মেন্টস লিমিটেড নামে দুটি তৈরি পোশাক কারখানা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। তবে শ্রমিকদের পাওনা পরিশোধের ব্যাপারে পরবর্তীতে

সরকারি নির্দেশনা অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে মালিকপক্ষ। এছাড়া বন্ধকালীন সময়ে সকল শ্রমিকের চলতি মাসের বেতন পরিশোধ করা হবে বলেও কর্তৃপক্ষ তাদের জানিয়েছে।

উপরে