প্রকাশিত : ২৩ মার্চ, ২০২০ ১৫:৫৭

করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ করলেন -এমপি শিবলী সাদিক।

অনলাইন ডেস্ক
করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ করলেন -এমপি শিবলী সাদিক।

বিশ্বজুড়ে করোনা আক্রান্ত। বিদেশ ফেরত যাত্রীদের মাধ্যমে দেশে এসেছে মরণঘাতি করোনা ভাইরাস, ফলে  সরকারের পক্ষ থেকে নেওয়া হয়েছে নানা পদক্ষেপ। বন্ধ হয়েছে আন্তর্জাতিক বিমান চলাচল। শঙ্কার মধ্য দিনাজপুরের হিলি এমিগ্রেশনদের ফেরত আসা যাত্রীদের নিয়ে, যার সংখ্যা অনুসারে স্বাস্থ্য পরিক্ষা ও বা কোয়ারেন্টাইন মানা হচ্ছে কতটুকু তা নিয়ে আশঙ্কায় স্থানীয় সাধারণ মানুষ।

তবে স্বাস্থ্য পরিক্ষা বাজার মনিটরিং ও সচেতনতা সৃষ্টিতে সর্বদা কাজ করে যাচ্ছে স্বাস্থ্যবিভাগ, উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ। দিনাজপুরের হিলি পোর্ট প্রতিনিধি আকরামের পাঠানো তথ্য ও ভিডিও চিত্র নিয়ে একটি বিশেষ রিপোর্ট।

সীমান্ত ঘেষা বিরামপুর ও হাকিমপুর উপজেলা, রয়েছে হিলি স্থল বন্দর। আপাতত বন্ধ থাকলেও ইতিমধ্যে ফেরত এসেছে ভারতসহ বিভিন্ন দেশের কয়েকশ যাত্রী। ফেরত যাত্রীদের সংখ্যা অনুসারে কতটুকু মানা হচ্ছে নিয়ম নীতি, ছড়িয়ে ছিটিয়ে থাকা এসব যাত্রীদের নিয়ে শংসয় ও আতঙ্কিত এলাকার সাধারন মানুষ।

হিলি এমিগ্রেশন দিয়ে বা বিদেশ ফেরত যাত্রীদের বিষয়ে স্বাস্থ্য পরিক্ষায় ২টি উপজেলায় এপর্যন্ত কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ১৫ থেকে ২০ জন যাত্রীদের। এছাড়াও সকল বিষয়ে কঠোর নজরদারী অব্যহত রাখা হয়েছে বলে জানালেন উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য কর্মকর্তা।

এলাকায় বিদেশ ফেরত যাত্রীদের কোয়ারেন্টাইন মেনে চলার নিমিত্বে তাদের প্রতি নজরদারী এবং করোনা ভাইরাসকে পুজি করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার নিয়ন্ত্রনে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সার্বিক পদক্ষেপ গ্রহণে মনিটরিং জোরদার রয়েছে বলে জানালেন উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তাগণ।

করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গ্রাম গঞ্জ, হাট, বাজারে অবস্থানরত সাধারণ মানুষের মাঝেই লিফলেট বিতরণ এবং উপদেশ দিচ্ছেন রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় এমপি শিবলী সাদিক।

উপরে