প্রকাশিত : ২৩ মার্চ, ২০২০ ১৮:০৪

ঝিনাইদহে এইচএসসি পরীক্ষার্থী আইসোলেশনে

অনলাইন ডেস্ক
 ঝিনাইদহে এইচএসসি পরীক্ষার্থী আইসোলেশনে

ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় করোনা সন্দেহে এক এইচএসসি পরীক্ষার্থীকে আইসোলেশনে রাখা হয়েছে। আজ সোমবার দুপুরে তাকে ঢাকায় আইইডিসিআরে পাঠানোর সিদ্ধান্ত হলেও কোনো অ্যাম্বুলেন্সচালক নিতে রাজি হননি।

পরে একটি অ্যাম্বুলেন্স ঠিক করা হলেও ঢাকার আইইডিসিআর থেকে বলা হয় ওই শিক্ষার্থীকে ঝিনাইদহে আইসোলেশনে রাখতে। ওই শিক্ষার্থীর বাড়ি ফরিদপুুরের আলফাডাঙ্গা উপজেলায়। শৈলকুপা উপজেলার কাজীপাড়ায় নানার বাড়িতে থেকে লেখাপড়া করছেন তিনি।

শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা চিকিৎসক রাশেদ আল মামুন বলেন, কয়েকদিন আগে ঢাকা থেকে এসেছেন ওই শিক্ষার্থী। ওই শিক্ষার্থী জানিয়েছেন একজন চীনা নাগরিকের সংস্পর্শে ছিলেন তিনি। গত কয়েকদিন ধরে জ্বর-সর্দি-কাশিতে ভুগছেন; প্রচণ্ড জ্বর নিয়ে সোমবার হাসপাতালে আসেন শিক্ষার্থী। তাকে দেখে প্রাথমিকভাবে ধারণা করছি করোনাভাইরাসে আক্রান্ত। প্রয়োজনীয় পরীক্ষার জন্য তাকে ঢাকায় পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

ঝিনাইদহের সিভিল সার্জন সেলিনা বেগম বলেন, তার অবস্থা দেখে ঢাকায় পাঠানোর প্রস্তুতি নিয়েছিলাম আমরা। কিন্তু আইইডিসিআরের সিদ্ধান্ত অনুযায়ী তাকে ঝিনাইদহে আইসোলেশনে রাখা হয়েছে। ওই শিক্ষার্থী করোনায় আক্রান্ত কি-না পরীক্ষা-নিরীক্ষা ছাড়া বলা যাচ্ছে না। তবে তার শরীরে করোনার উপসর্গ রয়েছে।

উপরে