প্রকাশিত : ২৪ মার্চ, ২০২০ ১৩:৫৭
করোনা ভাইরাস

পোরশায় খাবার হোটেল, চায়ের দোকান ও সাপ্তাহিক হাট বন্ধ

অনলাইন ডেস্ক
পোরশায় খাবার হোটেল, চায়ের দোকান ও সাপ্তাহিক হাট বন্ধ

নওগাঁর পোরশায় করোনা ভাইরাসের কারনে সর্তকর্তা অবলম্বনের জন্য খাবার হোটেল, চায়ের দোকান ও সাপ্তাহিক হাট বন্ধ ঘোষনা করা হয়েছে।

আজ মঙ্গলবার উপজেলার গাঙ্গুরিয়া সাপ্তাহিক হাটে গিয়ে দেখা গেছে, সকালে ব্যবসায়ীরা দোকান বসাতে চাইলে বাজার কমিটি ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে গ্রাম পুলিশ দিয়ে হাট ভেঙ্গে দেওয়া হয়। কোন ব্যবসায়ীকে হাটে বসতে দেওয়া হয়নি। বন্ধ রয়েছে উপজেলার সকল বাজার ও মোড়ের খাবার হোটেল এবং চায়ের দোকানগুলো। ইতোপূর্বে বন্ধ করা হয়েছে সকল ধরনের সভা সেমিনার, ওয়াজ মাহফিল ও গণজমায়েত।

জানা গেছে, নিষেধাজ্ঞা অমান্য করে বিদেশ ফেরত ব্যক্তির সংস্পর্শে আসা ব্যাক্তিকে বাধ্যতামূলক ১৪দিনের হোম কোয়ারেন্টিনে দেয় উপজেলা প্রশাসন। বিদেশ ফেরত নাগরিক হোম কোয়ারেন্টিন না মানায় মোবাইল কোর্টের মাধ্যমে একজনকে জরিমানা আদায় করা হয়। উপজেলার সকল ইউনিয়নে বিদেশ ফেরত নাগরিকদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিন নিশ্চিত করনে সকল গ্রাম পুলিশ সদস্যদের বিভিন্ন নির্দেশনা প্রদান করে উপজেলা প্রশাসন। এবং উপজেলার সকল এনজিও কর্মকর্তাদের সাথে মতবিনিময় করা হয়েছে। এনজিও’র কিস্তি আদায়সহ সকল প্রকার লেনদেন বন্ধ করার নির্দেশ প্রদান করা হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।        

উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি নাজমুল হামিদ রেজা পোরশা উপজেলাবাসীকে প্রশাসনের সকল নির্দেশনা মেনে চলার এবং খুব বেশি জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে কাউকে বের না হতে অনুরোধ করেছেন।

উপরে