প্রকাশিত : ২৪ মার্চ, ২০২০ ১৬:২১

বগুড়ার অপহৃত ৩য় শ্রেনীর ছাত্রী গাজীপুর থেকে উদ্ধার -৩জন গ্রেফতার

বগুড়া জেলা প্রতিনিধি
বগুড়ার অপহৃত ৩য় শ্রেনীর ছাত্রী গাজীপুর থেকে উদ্ধার -৩জন গ্রেফতার

বগুড়া গাবতলীর চাকলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেনীর ছাত্রী জান্নাতি আকতার মিম বিদ্যালয় থেকে অপহরণের এক সপ্তাহ পর গাজীপুর থেকে পুলিশ তাকে উদ্ধার করেছে। এ ছাড়া অপহরণকারী ৩জনকে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, গত ১৬মার্চ সকাল ৯টায় চাকলা গ্রামের ইদ্রিস মন্ডলের মেয়ে ৩য় শ্রেনীর ছাত্রী জান্নাতি আকতার মিম প্রতিদিনের ন্যায় ওই বিদ্যালয়ে যায়। কিন্তু সন্ধ্যার পূর্বে পর্যন্ত মিম বাড়িতে না আসলে পরিবারের লোকজন বিভিন্নস্থানে তাকে খোঁজ করতে থাকে। পরে শিশু ছাত্রীর বড়ভাই ওই দিনই থানায় একটি সাধারণ ডায়েরী করেন। যার নং ৬৯৫, তাং ১৬-০৩-২০।

অপর দিকে একটি মোবাইল ফোন থেকে জানানো হয় ৫লাখ টাকা দিলে জান্নাতি আকতার মিমকে ফেরৎ দেয়া হবে। এভাবে কয়েক দিন যাবৎ কথা চলে এবং বিকাশের মাধ্যমে কিছু টাকাও পাঠানো হয়। গাবতলী থানা পুলিশও নানান কৌশল অবলম্বন করে তাদের ঠিকানা খুজেঁ বের করে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার কাটবালুয়া বাজার এলাকায় হানা দেন। সেখান থেকে অপহরণকারীরা গাজীপুর এলাকায় গেলে পুলিশ আবার অভিযান চালিয়ে শিশু মিমকে উদ্ধার করে অপহরণকারীদের গ্রেফতার করেন। যারা গ্রেফতার হয়েছে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার কাটবালুয়া বাজার এলাকার আকাশ মিয়া (২৪) তার স্ত্রী কোহিনুর বেগম (২২) ও নাজমুল হোসেন (১৯)।

গাবতলী থানার ওসি সাবের রেজা আহম্মেদ শিশু মিমকে উদ্ধার করে  আকাশ এবং কোহিনুরকে গ্রেফতারের বিষয় নিশ্চিত করে বলেছেন অন্যজনের গ্রেফতারের ব্যাপার জিজ্ঞাসাবাদের পর বলা যাবে।

তিনি আরো জানান, তারা গাজীপুর থেকে এখনো থানায় আসেনি, আসার পর মামলা দায়ের করা হবে। ঘটনাস্থলে যাওয়া এসআই সৈকতও একই ধরনের কথা জানান। একটি সূত্রে জানা গেছে, অপহৃত জান্নাতি আকতার মিম আসামী কোহিনুর বেগম এর সৎ বোন। মনমালিন্যর কারনে স্কুল থেকে অপহরণ করে ৫লাখ টাকা মুক্তিপণ দাবী করা হয়েছিল।

উপরে