প্রকাশিত : ২৪ মার্চ, ২০২০ ১৭:১৭

আত্রাইয়ে বাজার নিয়ন্ত্রণে টিসিবির পণ্য বিক্রি শুরু

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
আত্রাইয়ে বাজার নিয়ন্ত্রণে টিসিবির পণ্য বিক্রি শুরু

নওগাঁ জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক উপজেলা প্রশাসনের বাস্তবায়নে করোনা ভাইরাস সংক্রমণরোধে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে বিভিন্ন সাপ্তাহিক হাট এক সপ্তাহের জন্য বন্ধ করা হয়েছে। স্বাভাবিক নিয়মে ঔষধের দোকান কাঁচা বাজার মুদিখানা খোলা থাকলেও খাবার হোটেল রেস্তোরা ও চায়ের স্টলগুলো বন্ধ করা হয়েছে। সেইসাথে বাজার নিয়ন্ত্রণে রাখতে টিসিবির মাধ্যমে সরকার নির্ধারিত মূল্যে উপজেলা পরিষদ মাঠে সয়াবিন তেল মসুর ডাল চিনি পেঁয়াজ বিক্রির উদ্বোধন করা হয়েছে। এবং হোম কোয়ারান্টাইন  ভঙ্গ করলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা নেয়া হচ্ছে।
 
উপজেলা নির্বাহী অফিসার (ইউএও) মো. ছানাউল ইসলাম বলেন, করোনা ভাইরাস সংক্রমণরোধে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে নওগাঁ জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক সাপ্তাহিক হাট এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বাজার নিয়ন্ত্রণে রাখতে টিসিবির মাধ্যমে সরকার নির্ধারিত মূল্যে উপজেলা পরিষদ মাঠে সয়াবিন তেল মসুর ডাল চিনি পেঁয়াজ বিক্রয় করা হচ্ছে।

করোনা ভাইরাস যেহেতু ছোঁয়াচে তাই জনসমাগম রোধে খাবার হোটেল রেস্তোরা ও চায়ের স্টলগুলো বন্ধ করা হয়েছে। আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার জন্য সকলকে আহ্বান জানান হচ্ছে। এছাড়াও বিদেশ থেকে কেউ আসলে উপজেলা প্রশাসন ও পুলিশকে অবহিত করতে বলেন তিনি।

উপরে