প্রকাশিত : ২৫ মার্চ, ২০২০ ১৬:১৭

করোনা পরিস্থিতি ও আইনশৃ্ঙ্খলা নিয়ে প্রতিদিন ব্রিফ

অনলাইন ডেস্ক
করোনা পরিস্থিতি ও আইনশৃ্ঙ্খলা নিয়ে প্রতিদিন ব্রিফ

করোনাভাইরাসের এ সংকটময় সময়ে আপডেট তথ্য ও আইনশৃ্ঙ্খলাবাহিনীর কার্যক্রম দেশবাসিকে জানাতে একটি বিশেষ সেল গঠন করেছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়। সেলের সদস্যরা প্রতিদিন মন্ত্রণালয়ে উপস্থিত হয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন।

সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) প্রতিদিন করোনাভাইরাস নিয়ে সাংবাদিকদের ব্রিফ করছে। এবার স্বরাষ্ট্রমন্ত্রণালয় করোনা মোকাবেলায় আইন শৃঙ্খলাবাহিনীর অবস্থান নিয়ে বিস্তারিত ব্রিফ করবেন।
 
আজ বুধবার দুপুরে এ তথ্য জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু।

তিনি বলেন, ‘করোনা মোকাবিলায় আপডেট তথ্য এবং আইনশৃঙ্খলার সকল বিষয় নিয়ে একটি সেল গঠন করেছে মন্ত্রণালয়। এরই মধ্যে একটি সেল গঠন করা হয়েছে।’ এ ব্যাপারে বিস্তারিত বিকালে জানানো সম্ভব হবে।

এদিকে বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা অনলাইন লাইভ ব্রিফিংয়ে করে জানান, দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল পাঁচজনে। তবে, নতুন করে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি। ফলে আক্রান্তের সংখ্যা ৩৯-ই আছে। ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত সুস্থ হয়েছেন সাতজন।

এরই মধ্যে মঙ্গলবার থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়া উপকূলীয় ছয়জেলাসহ ১৯ উপজেলায় নৌবাহিনী মোতায়েনের খবর জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। জরুরি প্রয়োজন ছাড়া কেউ যাতে বাড়ির বাইরে যেতে না পারে এবং একসঙ্গে যাতে দুজন চলাচল না করে-এই নির্দেশনা মানাতে বুধবার সকাল থেকে মাঠে নেমেছে সশস্ত্র বাহিনী। করোনা পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করবেন সেনারা।

উপরে