প্রকাশিত : ২৬ মার্চ, ২০২০ ২১:১৫

করোনাভাইরাস প্রতিরোধে বগুড়ায় টিইউএস এর উদ্যোগে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

সঞ্জু রায়,স্টাফ রিপোর্টার
করোনাভাইরাস প্রতিরোধে বগুড়ায় টিইউএস এর উদ্যোগে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

নোভেল করোনাভাইরাস এর সংক্রমণ রোধে বগুড়ার জোড়গাছা বাজারে সোমবার থেকে সপ্তাহব্যাপী দরিদ্র জনগোষ্ঠীর প্রায় শতাধিক সাধারণ মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করেছেন তৃণমূল উন্নয়ন সংস্থা (টিইউএস)।

বাংলাদেশে করোনাভাইরাস এর প্রার্দুভাব লক্ষ্য করার সাথে সাথেই সরকারের নানামুখী উদ্যোগের পাশাপাশি গ্রাম্য এলাকাগুলোতে সাধারণ মানুষকে এই ভাইরাস কে প্রতিরোধের উপায় এবং তাদের পাশে মানবিক সহযোগিতা প্রদানের কাজ করে যাচ্ছে উক্ত সংস্থাটি। সোমবার থেকে ভিড় এড়িয়ে বাজারে আগত সাধারণ মানুষের মাঝে পর্যায়ক্রমে প্রায় ২’শ মাস্ক, জনসচেতনতা লিফলেট বিতরণ এবং সাধারণ মানুষের জন্য সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করেছে সংস্থাটি শুধু তাই নয় গ্রামপর্যায়ে যাদের প্রয়োজন তাদের কে হ্যান্ড স্যানিটাইজার প্রদান এবং এর সুষ্ঠু ব্যবহার শিখিয়েছে সংস্থার কর্মীরা। টিইউএস এর প্রতিষ্ঠাতা পরিচালক বজলুর রহমান বাপ্পির নেতৃত্বে উক্ত বিতরণ কার্যক্রমে সাথে থেকে জনসচেতনতা বৃদ্ধিতে ভূমিকা রাখেন ১২ নং ভেলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুবেল উদ্দিন এবং পরিষদের সচিব ফেরদৌস আলম।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সংস্থার সহ-সভাপতি আব্দুল বাছেদ আকন্দ, সদস্যবৃন্দ যথাক্রমে জনিউর রহমান, এনামুল হক, সবুজ মিয়া, আসাদুল ইসলাম প্রমুখ। এসময় সংস্থার পক্ষ থেকে জনসচেতনতামূলক লিফলেট এর মাধ্যমে গ্রামের সাধারণ মানুষগুলোকে করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশ মেনে নিজ নিজ বাড়িতে অবস্থান করার বিষয়ে সচেতন করা হয়। সেই সাথে বার বার সাবান দিয়ে হাত পরিষ্কারকরণের মাধ্যমে এবং সামাজিক দুরত্ব বজায় রেখে উক্ত ভাইরাসকে প্রতিরোধে সচেতন থাকার আহব্বান জানানো হয়।

উপরে