প্রকাশিত : ১ এপ্রিল, ২০২০ ১৩:৪৪

চাঁদাবাজির মামলায় ইউনিয়ন আ:লীগের সভাপতি গ্রেপ্তার

হিলি(দিনাজর) সংবাদদাতা:
চাঁদাবাজির মামলায় ইউনিয়ন আ:লীগের সভাপতি গ্রেপ্তার

তিন লাখ টাকার চাঁদাবাজির মামলায় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা পালশা ইউনিয়ানের আওয়ামীলীগের সভাপতি ময়নুল ইসলাম (৪৭) কে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। ডুগডুগির হাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিহ্মক আঃ মান্নান তার বিরুদ্ধে এই ৩ লাখ টাকা চাঁদা দাবীর মামলা দায়ের করে। দায়েরকৃত মামলায় তাকে সোমবার ডুগডুগি হাট থেকে আটক করা হয়। এ সময় হিলি - হাকিমপুর সার্কেল এএসপি আখিউল ইসলাম উপস্থিত ছিলেন।

২০১৯-২০২০ সালের অর্থ বছরের ওয়াস বোলোক এর কাজের ১৪ লাখ এবং সিলিফ হ্মুদ্র মেরামত কাজের ৩-লাখ এ নিয়ে মোট ১৭ লাখ টাকার কাজের জন্য অত্র বিদ্যালয়ের প্রধান শিহ্মক আঃ মান্নানের কাছে ৩ লাখ টাকা চাঁদা দাবী করেন। এর মধ্যে চাঁদার টাকা গত ১৪/০২/২০ তারিখে ৬৫-হাজার টাকা এবং গত ২০/২/২০ তারিখে ৭৫-হাজার টাকা গ্রহন করেন। আর বাকী চাঁদার ১-লাখ ৬০-হাজার টকার জন্য গত ২০/২/২০ তারিখ সন্ধায় ডুগডুগিরহাট বাবুর হোটেলের সামনে উক্ত প্রধান শিহ্মক আঃ মান্নান মন্ডলকে আটক করে।

পরে তিনশত টাকা মুল্যের ননজুটিসিয়াল ষ্টাম্পে তার ইচ্ছার বিরুদ্ধে স্বাহ্মর নেন এবং তাকে বাকী ১-লাখ ৬০-হাজার টাকা চাঁদার জন্য মারপিট করেন। এ ঘটনায় অত্র প্রধান শিহ্মক ঘোড়াঘাট থানায় মামলা দায়ের করেন। যাহার মামলা নং ২৩/২০ তারিখ ২৩/৩/২০ ইং বলে পুলিশ জানান।

এ ছাড়াও তার বিরুদ্ধে বিভিন্ন থানায় চাঁদাবাজি,সন্ত্রাসী,ধর্ষণ,পুলিশকে লাঞ্চিত ও মাদক দ্রব্য বহন ও খাওয়র অপরাধে ৮টি মামল রয়েছে।

উপরে