প্রকাশিত : ১ এপ্রিল, ২০২০ ১৩:৫৬

নন্দীগ্রামে হাট ভেঙে দিয়েছে প্রশাসন

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
 নন্দীগ্রামে হাট ভেঙে দিয়েছে প্রশাসন

বগুড়ার নন্দীগ্রামে হাট ভেঙে দিয়েছে প্রশাসন। নিষেধাজ্ঞা অমান্য করে নন্দীগ্রাম সাপ্তাহিক হাট বসেছিল। তাই হাট ভেঙে দেয়া হয়। এদিকে আইন অমান্য করে দোকান খোলা রাখায় ২ টি প্রতিষ্ঠানে ১১ হাজার ও চায়ের দোকানে আড্ডা দেওয়ায় ২ জনকে ৬০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আখতারের ভ্রাম্যমাণ আদালত ওই জরিমানা করে।

জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ রোধে উপজেলার ২৩ টি ও পৌরসভার ৩টি সাপ্তাহিক হাট গণবিজ্ঞপ্তির মাধ্যমে বন্ধ ঘোষণা করে প্রশাসন। এদিকে মঙ্গলবার সকালে পৌর শহরে সাপ্তাহিক নন্দীগ্রাম হাট নিষেধাজ্ঞা অমান্য করে বসানো হয়। গাদাগাদি করে কাঁচাবাজারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী কিনতে শত শত মানুষের সমাগম হয়। সকাল ৯টার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আখতার পুলিশ নিয়ে এ হাট ভেঙে দেয়। এ সময় নন্দীগ্রাম পৌরসভার মেয়র কামরুল হাসান সিদ্দিকী জুয়েল উপস্থিত ছিল।

এ ছাড়া করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসমাগম ঠেকাতে প্রশাসনের ঘোষিত আইন অমান্য করে নন্দীগ্রাম পৌর শহরের বাসস্ট্যান্ড এলাকায় দোকান খোলা রাখায় ২ ব্যবসা প্রতিষ্ঠানে ১১ হাজার টাকা ও কুন্দারহাটে চায়ের দোকানে আড্ডা দেয়ায় ২ জনকে ৬০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আখতার বলেন, নিষেধাজ্ঞা পরেও সাপ্তাহিক নন্দীগ্রাম হাট বসার কারণে হাটটি ভেঙে দেয়া হয়েছে। এ ছাড়া আইন অমান্য করে দোকান খোলা রাখায় ও চায়ের দোকানে আড্ডা দেয়ায় জরিমানা করা হয়।

 

উপরে