প্রকাশিত : ১ এপ্রিল, ২০২০ ১৭:২৪

করোনা : সরকারকে ৫ কোটি টাকা দিল প্রাইম ব্যাংক

অনলাইন ডেস্ক
 করোনা : সরকারকে ৫ কোটি টাকা দিল প্রাইম ব্যাংক

করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশ সরকারের চলমান পদক্ষেপগুলোকে আরও বেগবান করতে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ৫ কোটি টাকা অর্থ সহায়তা প্রদান করেছে প্রাইম ব্যাংক লিমিটেড। আজ বুধবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ব্যাংকটি। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস এর উদ্যোগে এ সহায়তা দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সহায়তার এ অর্থ দিয়ে ডাক্তার ও নার্সদের নিরাপত্তার জন্য পার্সোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট, করোনা পরীক্ষার কিট, রেসপিরেটরি ইকুইপমেন্ট ক্রয় করা হবে। এছাড়া দেশব্যাপী লকডাউনের ফলে যাদের জীবিকা নির্বাহ কষ্টসাধ্য হয়েছে, তাদের সহায়তা প্রদানের জন্য এ অর্থ ব্যয় হবে।

এই মানবিক উদ্যোগ সম্পর্কে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ বলেন, ‘করোনাভাইরাস ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে প্রাইম ব্যাংক তার গ্রাহক, ব্যাংকের কর্মী ও সমাজের মানুষের স্বাস্থ্য নিরাপত্তার নিশ্চিত করার জন্য নানা পদক্ষেপ গ্রহণ করেছে।
 
ভাইরাস প্রতিরোধে এখন আমরা বাংলাদেশ সরকারের সঙ্গে একসাথে কাজ করব। আমরা মনে করি এই সহায়তার মাধ্যমে অনেক মানুষের জীবন বাঁচবে, ডাক্তার ও নার্সদের নিরাপত্তা নিশ্চিত হবে এবং একই সঙ্গে সমাজের দরিদ্র শ্রেণির মানুষদের দুঃখ কিছুটা হলেও লাঘব হবে।’
উপরে