প্রকাশিত : ২ এপ্রিল, ২০২০ ১৭:০২

করোনা নিয়ে গুজব, গ্রেপ্তার ২

অনলাইন ডেস্ক
করোনা নিয়ে গুজব, গ্রেপ্তার ২

করোনাভাইরাস নিয়ে গুজব সৃষ্টি করে জনমনে ভীতি ও আতঙ্ক ছড়ানোর অপরাধে দুই জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তারা হলেন- আব্দুর রহমান মিলন ও আমিনুল ইসলাম।

আজ বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১ এর বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল বুধবার দিনগত রাতে পৃথক অভিযানে তাদের গাজীপুর থেকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ২টি মোবাইল ফোন, গুজব সৃষ্টিকারী স্ক্রিনশটের ৯টি কপি এবং সরকার ও রাষ্ট্রবিরোধী ফেসবুকের পোস্ট ৫ কপি উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা র‌্যাবকে জানায়, তারা তাদের ব্যক্তিগত মোবাইল ফোন ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) সারা বিশ্বব্যাপী বহুল আলোচিত স্পর্শকাতর রোগ কোভিড-১৯ করোনাভাইরাস নিয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য পোস্ট, শেয়ার এবং বিভিন্ন কমেন্টসের মাধ্যমে গুজব সৃষ্টি করে জনমনে বিভ্রান্তি ও ভীতির পরিবেশ সৃষ্টি করছে।  উদ্দেশ্য সামাজিক অস্থিরতা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা করা।

গ্রেপ্তার মিলন দীর্ঘ ১৮ বছর ফার্মেসি ব্যবসা করেন।  তিনি বিভিন্ন সময়ে দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে চলমান সামাজিক, রাজনৈতিক ও সমসাময়িক বিষয় নিয়ে ফেসবুকে সরকার ও রাষ্ট্রবিরোধী বিভিন্ন মিথ্যা তথ্য পোস্ট করেন। আর আমিনুল করোনাভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অসত্য ও ভিত্তিহীন তথ্য পোস্ট ও শেয়ার করে জনমনে ভীতি সৃষ্টি করছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উপরে