প্রকাশিত : ৩ এপ্রিল, ২০২০ ১৩:০৪

রাণীনগরে সাড়ে পাঁচ হাজার কেজি চাল উদ্ধার

সুদর্শন কর্মকার
রাণীনগরে সাড়ে পাঁচ হাজার কেজি চাল উদ্ধার

নওগাঁর রাণীনগরে ভিজিডি ও ১০ টাকা কেজি দরের সাড়ে পাঁচ হাজার কেজি চাল উদ্ধার করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন ।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার রাতোয়াল শলগাড়ীয়া পাড়া গ্রামের মৃত আইন আলীর ছেলে ব্যবসায়ী আয়েত আলীর বাড়ী থেকে এসব চাল উদ্ধার করা হয়।

স্থানীয় সুত্রে জানাগেছে, বৃহস্পতিবার কালীগ্রাম ইউনিয়নে ভিজিডির চাল বিতরণ চলছিল। সেখানে ট্যাগ অফিসার হিসেবে নিযুক্ত ছিলেন রাণীনগর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার মাকাম্মাম মাহমুদা। তিনি গোপন সংবাদে জানতে পারেন ব্যবসায়ী আয়েত আলীর বাড়ীতেক্রয়-বিক্রয় নিষিদ্ধ সরকারী চাল ক্রয় করে ভিজিডির চাল মজুত করেছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে গিয়ে চালের সন্ধান করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন থানাপুলিশ ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যান। ব্যবসায়ী আয়েত আলীর বাড়ী তল্লাশী করে সাড়ে পাঁচ হাজার কেজি চাল উদ্ধার করা হয়।

এব্যাপারে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন,অনিয়ম করে ব্যবসায়ী আয়েত আলী ক্রয় বিক্রয় নিষিদ্ধ সরকারী চাল ক্রয় করে মজুদ করেছেন। আমরা অভিযান চালিয়ে সাড়ে পাঁচ হাজার কেজি চাল এবং ১৩৮ টি খালি বস্তা উদ্ধার করেছি। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে ব্যবসায়ী আয়েত আলী পলাতক থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

 

উপরে