প্রকাশিত : ৩ এপ্রিল, ২০২০ ১৬:২৫
করোনা ভাইরাস পরিস্থিতিতে

সৈয়দপুরের মুন্সিপাড়ায় ‘পাশে আছি’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
সৈয়দপুরের মুন্সিপাড়ায় ‘পাশে আছি’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে এলাকার মানুষের সচেতনতা সৃষ্টিতে এবং এর প্রভাবে ঘরবন্দি শ্রমজীবী. অসহায় ও গরীব মানুষকে খাদ্য সামগ্রীসহ নানা রকম সাহায্য সহযোগিতা দিতে নীলফামারীর সৈয়দপুরের “পাশে আছি” নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।

সম্প্রতি শহরের নিয়ামতপুর মুন্সিপাড়া এলাকার বিভিন্ন বয়সী কিশোর যুবকদের নিয়ে পাশে আছি নামের ওই সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। আর এ স্বেচ্ছাসেবী সংগঠনটির সার্বিক কার্যক্রম সুষ্ঠু ও সুচারুভাবে পরিচালনার জন্য ২৩ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটিও গঠন করা হয়েছে। এ কমিটি গঠনকল্পে শহরের নিয়ামতপুর মুন্সিপাড়ায় ডা. কোফফাার রোডে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এক সভা হয়।

এতে সর্বসম্মতিক্রমে মো. শফিকুল আলমকে সভাপতি এবং মালেক উজ-জামান সবুজকে সাধারণ সম্পাদক করে ওই কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সম্পাদকীয় পদে রয়েছেন সহ-সভাপতি-১ মো. বিপ্লব সরকার, সহ-সভাপতি-২ মো. আফতাবুজ্জামান ম্যাক্সিম, সহ-সাধারণ সম্পাদক মো. স্বপন সরকার, কোষাধ্যক্ষ মো.হেলাল উদ্দিন খান, দপ্তর সম্পাদক মো. বাঁধন সরকার, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মো.আদনান সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রবিউল ইমলাম, সহ-সাধারণ  সম্পাদক মো. তপু, স্বেচ্ছাসেবক সম্পাদক নুর আহম্মেদ রবিন ও ত্রাণ ও দুর্যোগ বিসয়ক সম্পাদক মাহামুদ হাসান।

এছাড়াও  ২৩ সদস্য বিশিষ্ট কমিটিতে কয়েক জন কার্যকরী  সদস্য রয়েছে। এ স্বেচ্ছাসেবী সংগঠনের গঠনের পর থেকে কমিটির সদস্যরা এলাকায় পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করাসহ  জনসচেতনতা বাাড়তে নানা উদ্যোগ গ্রহন করেছেন।

এ সবের মধ্যে উল্লেখ্যযোগ্য হচ্ছে নিয়ামতপুর মুন্সিপাড়া এলাকার সকল রাস্তায় ও অলিগতিতে নিয়মিত জীবাণুনাশক ছিটিয়ে পরিস্কার-পরিচ্ছন্ন করা, জনসচেনতায় মাইকিং, লিফলেট ও মাস্ক বিতরণ এবং ৫০টি কর্মহীন, দিনমজুর ও দুস্থ পরিবারের মধ্যে প্রতিদিন খাবার সরবরাহ প্রভূতি।

সংগঠনটির সভাপতি মো. শফিকুল আলম বলেন, বর্তমান মরণঘাতক ব্যাধি করোনা ভাইরাস নিয়ে গোটা বিশ্বের মানুষ আজ চরম আতঙ্কিত। এ করোনা ভাইরাস রোধে আমরা এলাকার কিশোর যুবকরা নিজেদের সামাজিক দায়দায়িত্ব থেকে সম্মিলিতভাবে ওই সংগঠনের ব্যানারে এলাকার মানুষের জন্য কাজ করছি। আমাদের এ উদ্যোগ আগামীতে অব্যাহত থাকবে।                    

উপরে