প্রকাশিত : ৬ এপ্রিল, ২০২০ ১৩:২৭

আপনারা বাড়িতে থাকুন,খাবার পৌছে দিবো

হিলি (দিনাজপুর) সংবাদদাতা
আপনারা বাড়িতে থাকুন,খাবার পৌছে দিবো
বেলী আপা খাবার নিয়ে আসছি,আমি মেয়র। আজাদ ভাই দরজা খুলুন, মেয়র চলন্ত। রাত-দিন ২৪ ঘান্টা খাদ্যসামগ্রী হাতে নিয়ে ছুটে বেরাচ্ছে ক্ষুধার্ত অনাহারি মানুষের দ্বারে দ্বারে। দিন আনা দিন খাওয়া কর্মহীন ঘরে বসে থাকা অসহায় মানুষগুলো খাদ্যসামগ্রী পেয়ে মহাখুশি। এই অন্তিম মুহুর্তে তারা খাবার পেয়ে স্রষ্টার নিকট দোয়া করছেন দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌর মেয়র জামিল হোসেন চলন্তের জন্য।
 
দুই হাতে ১২ থেকে সাড়ে ১২ কেজি ওজনের বস্তা হাতে নিয়ে গ্রাম-গঞ্জে, রাস্তার পাশে আর মহল্লায় মহাল্লায় অনাহারি মানুষের কাছে পৌছে দিচ্ছে খাদ্যসামগ্রী। তার কাছে দলবল নির্বিশেষ আর জাতির কোন ভেদাভেদ নেই।
 
অসহায় বেলী বেগম বলেন, দেশে যে রোগ আসছে,তার জন্য সরকার বলেছে বাড়ির বাহিরে যাওয়া যাবে না। তাই আমার স্বামী ভ্যান নিয়ে বাহির হয়নি। যা জমানো ছিলো ক'দিনে তা শেষ হয়ে গেছে। ঠিক তখনি আমাদের মেয়র সাহেব রাতের আধাঁরে রাড়িতে নিজে এসে চাল,ডাল আলু,বলণ দিয়ে গেছে। এখন আর কোন চিন্তা নেই।
 
তিনি আরও বলেন, এই খাবার শেষ হলে আবার খাবার দিয়ে যাবে তিনি।
 
হতদরিদ্র আজাদ বলেন, করোনা সতর্কতার কারনে বাহিরে গিয়ে কোন কাজ-কাম করতে পারছি না। মেয়র চলন্ত আজ সোমবার (৬ এপ্রিল) ভোর রাতে এসে খাদ্যসামগ্রী দিয়ে গেছে। ছেলে মেয়েদের নিয়ে বড় চিন্তায় ছিলাম। তার সাহায্য পেয়ে বড় শান্তিতে আছি।
 
এবিষয়ে হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানান, সরকার অসহায়, হতদরিদ্র ও ক্ষুধার্ত মানুষের পাশে সব সময় ছিলো,আজও আছে এবং আগামীতে ও থাকবে। সরকারী বরাদ্দ রয়েছে, অসহায় মানুষদের কোন চিন্তা নেই। করোনা ভাইরাসের মোকাবেলা করতে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। কেউ যে অযাথা বাড়ির বাহিরে ঘোরাফেরা না করে। সবাই ঘরে থাকবে। আমি সময় মত সবার খাবার বাড়ি বাড়ি পৌছে দিবো।
 
তিনি আরও জানান, এযাবত সরকারী ভাবে ৮০০ ও আমার ব্যক্তিগত ভাবে ২৫০০ মোট ৩৩০০ জন কর্মহীন অসহায় ক্ষুধার্ত মানুষের মাঝে ৭ থেকে ১০ কেজি চাল, ২ কেজি আলু ও ৫'শ গ্রাম লবণ তাদের বাড়িতে বাড়িতে আমি নিজে গিয়ে পৌছে দিয়েছি। আমাদের ত্রাণ বিতরণ অব্যাহত আছে। সমাজের বিত্তবান মানুষদের ক্ষুধার্তদের পাশে দাড়াবার আহবান জানান তিনি।
উপরে