প্রকাশিত : ৬ এপ্রিল, ২০২০ ২১:১২

চট্টগ্রামে জ্বর ও শ্বাসকষ্টে মুক্তিযোদ্ধাসহ ২ জনের মৃত্যু

প্রেস বিজ্ঞপ্তি
চট্টগ্রামে জ্বর ও শ্বাসকষ্টে মুক্তিযোদ্ধাসহ ২ জনের মৃত্যু

চট্টগ্রামে জ্বর, শ্বাসকষ্ট, নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মুক্তিযোদ্ধা আলিম উল্লাহ ও এক তরুণ মারা গেছেন। এদের মধ্যে আলিম আইসোলেশনে ছিলেন। তাদের নভেল করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। মুক্তিযোদ্ধা আলিম উল্লাহ সীতাকুন্ড উপজেলার বাসিন্দা। তিনি সোমবার বিকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে এবং তরম্নণটি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী মিয়া বলেন, মারা যাওয়া মুক্তিযোদ্ধা জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রোববার রাতে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় সোমবার বেলা ৩টার দিকে তার মৃত্যু হয়। এখন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ৬ জন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন।

চমেক হাসপাতালের হাসপাতালের উপ-পরিচালক আফতাবুল ইসলাম মিয়া বলেন, আনোয়ারা এক তরুণকে তার স্বজনরা চমেক হাসপাতালে এনে ভর্তি করেন। সে নিউমোনিয়া নিয়ে ভর্তি হয়েছিল। পরে রাতে তার মৃত্যু হয়। তার নমুনা ফৌজদারহাটের বিআইটিআইডির ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে।

মুক্তিযোদ্ধা আলিমের পরিবার জানায়, মুক্তিযোদ্ধা আলিম উল্লাহ ধূমপায়ী ছিলেন। এর আগেও শ্বাসকষ্টজনিত রোগ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বিদেশ ফেরত কারও সঙ্গে তার সাক্ষাত হয়নি। তিনি সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। তাই বিভিন্ন সময় বিভিন্ন জনের সঙ্গে মেলামেশা করতেন তিনি।

উপরে