প্রকাশিত : ৪ মে, ২০২০ ১৬:০২

সাপাহারে করোনা সম্ভাব্য মৃত্যু পরবর্তী দাফন-কাফন বিষয়ক প্রশিক্ষণ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:
সাপাহারে করোনা সম্ভাব্য মৃত্যু পরবর্তী দাফন-কাফন বিষয়ক প্রশিক্ষণ

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ভয়াবহ পরিস্থিতি ও বাংলাদেশের প্রায় জেলায় ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে মৃত্যু হওয়া ব্যক্তির দাফন-কাফনের জন্য সাধারন কোন লোকজন এগিয়ে আসছেন না, সে জন্য নওগাঁর সাপাহারে উপজেলা প্রশাসনের উদ্যোগে ও ব্যবস্থাপনায় ঈমাম ও পুরোহিত নিয়ে দাফন-কাফনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। উপজেলা পরিষদ চত্ত্বরে সোমবার দুপুরে এ প্রশিক্ষণ দেওয়া হয়।

জানা গেছে, করোনা ভাইরাসের কারনে মৃত্যুর হার দিন দিন বেড়ে যাওয়া ও আক্রান্ত ব্যক্তির মৃত্যু পরবর্তী ব্যক্তিদের দাফন-কাফনে কেউ এগিয়ে না আসার কারনে বিড়ম্বনায় পড়তে হচ্ছে পরিবার, প্রশাসন ও পুলিশ বিভাগকে। বিষয়টি লক্ষ রেখে সাপাহার উপজেলা প্রশাসনের উদ্যোগে ও ব্যবস্থাপনায় উপজেলার ইসলামিক ফাউন্ডেশনের ১৩ জন ঈমাম ও ৭ জন পুরোহিতকে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির মৃত্যু পরবর্তী দাফন- কাফনের জন্য উপজেলা চত্তরে  প্রশিক্ষণ দেওয়া হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: মুহা: রুহুল আমিন,থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুল হাই নিউটন প্রমুখ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী জানান, করোনা ভাইরাসে যদি কোন ব্যক্তির মৃত্যু হয় তার দাফন-কাফনের প্রয়োজন আছে- সে জন্য আমরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী আগে থেকেই সেই প্রস্তুতি গ্রহণ করছি। সৃষ্টি কর্তার কাছে প্রার্থনা করি এমন দিন যেন আমাদের দেখতে না হয় এবং এই উপজেলা সহ দেশ থেকে যেন দ্রুত করোনা ভাইরাস মুক্ত হয়।

 

উপরে