প্রকাশিত : ১০ মে, ২০২০ ২০:২৭

শাজাহানপুরে ক্রমইে বাড়ছে জনসমাগম,বাড়ছে করোনা সংক্রমন

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি
শাজাহানপুরে ক্রমইে বাড়ছে জনসমাগম,বাড়ছে করোনা সংক্রমন

বগুড়ার শাজাহানপুরে ক্রমেই বৃদ্ধি পাচ্ছে জনসমাগম। পাশাপাশি বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমনের সংখ্যা। দুই সপ্তাহের ব্যবধানে বৃদ্ধি পেয়েছে ৬ জন।এ উপজেলায় গত ২৩ এপ্রিল প্রথম করোনা সনাক্ত হয় রহিমাবাদ বি-ব্লক পাড়ায় ২৭ বছর বয়সী এক নারী। তখন থেকেই তিনি নিজ বাড়িতে হোম আইসোলেশনে আছেন এবং আশপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন ঘোষনা করে প্রশাষন। গ্রামের বাড়ি রাজশাহীর মোহনপুরে হলেও স্বামী ঔষধ কোম্পানীর রিপ্রেজেন্টেটিভ হওয়ায় বি-ব্লকে বাসা ভাড়া নিয়ে বসবাস করেন।

এরপর ফুলতলা এলাকায় ভাড়া বাসায় বসবাসকারী নার্স স্ত্রীর ঢাকা ফেরত স্বামী আরেক ঔষধ কোম্পানীর রিপ্রেজেন্টেটিভ করোনা পজেটিভ হওয়ার খবর পেয়ে আত্মগোপন করলেও ২৯ এপ্রিল বগুড়া সদর থেকে তাকে খুঁজে বের করে পুলিশ। স্বামীর পর করোনায় সংক্রমিত হন নার্স স্ত্রী ও তাদের ১১ বছর বয়সী শিশু পুত্র। স্বামী ও সন্তান বগুড়া সদর আইসোলেশনে থাকলে স্ত্রী রয়েছেন ফুলতলা ভাড়া বাসায় হোম আইসোলেশনে।

বৃদ্ধি পেতে থাকে করোনা সংক্রমনের সংখ্যা। কৈগাড়ী এলাকায় ৩২ বছর বয়সী এক ঢাকা ফেরত নারী করোনায় সংক্রমিত হয়ে নিজ বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন। ঢাকায় গর্ভবতি মেয়েকে আনতে গিয়ে তিনি করোনায় সংক্রমিত হন।এছাড়া গন্ডগ্রাম পূর্বপাড়ায় ঢাকা ফেরত পঞ্চাশোর্ধ এক ব্যক্তি করোনায় সংক্রমিত হয়ে বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতালে আইসোলেশনে রয়েছেন। তিনি ঢাকায় এক ঔষধ কোম্পানীর সিকিউরিটি গার্ডের ইনচার্জ ছিলেন।

সর্বশেষ উপজেলার সাজাপুর পশ্চিমপাড়ায় ঢাকা ফেরত পঁয়ত্রিশোর্ধ এক যুবক করোনায় সংক্রমিত হয়ে নিজ বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন। শনিবার সন্ধায় ওই বাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন ঘোষনা করে প্রশাসন ।এভাবে একের পর এক করোনা সংক্রমনের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন সচেতন মহল। বগুড়া লকডাউন ঘোষনা করা হয়েছে। চলাচলের উপর সম্প্রতি গণবিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। তারপরও ঈদের কারণে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে গনজমায়েত ও মানুষের স্বাভবিক চলাচলে প্রশাসনের নমনীয়তাকেই দূষছেন তারা।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা পারভীনের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন ধরেননি।উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোতারব হোসেন জানান, এপর্যন্ত ৭৭টি টেষ্ট করা হয়েছে। তার মধ্যে ৭টি পজেটিভ এসেছে। ২৮ জন হোম কোয়ারিন্টিনের মধ্যে ১০ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। করোনা সংক্রমনের খবর পাওয়া মাত্র আইসোলেশন নিশ্চিত ও লকডাউন ঘোষনা করা হচ্ছে। ঢাকা বা অন্যান্য জেলা থেকে কেউ আসলে তাদের কোয়ারেন্টিন নিশ্চিত করা হচ্ছে। পাশাপাশি স্বাস্থ্য বিধি মেনে সতর্ক থাকতে বলা হচ্ছে এবং সামাজিক দুরত্ব মেনে অতিব প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেয়া হচ্ছে।

উপরে