প্রকাশিত : ১২ মে, ২০২০ ১৪:২২

যশোরে ১২ মামলার আসামি বন্দুকযুদ্ধে নিহত

অনলাইন ডেস্ক
যশোরে ১২ মামলার আসামি বন্দুকযুদ্ধে নিহত

যশোর সদর উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে বাবু (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করছে পুলিশ। উপজেলার সাড়াপোল কালাবাগ এলাকায় গতকাল সোমবার দিবাগত রাতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পুলিশের দাবি, বাবুর বিরুদ্ধে যশোর কোতয়ালি থানায় অস্ত্র, বিস্ফোরক ও মাদকের মোট ১২টি মামলা রয়েছে। পুলিশ দীর্ঘদিন ধরে তাকে খুঁজছিল।

যশোর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) শেখ তাসমীম আলম জানান, সদর উপজেলার সাড়াপোল কালাবাগ এলাকায় একদল সন্ত্রাসী অপরাধমূলক কর্মকাণ্ড চালানোর জন্য অবস্থান করছিল—এমন গোপন খবর পেয়ে গতকাল সোমবার দিবাগত রাতে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল তল্লাশির সময় একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে তাঁকে যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে এলাকাবাসী ওই ব্যক্তিকে বাবু নামে শনাক্ত করেন।

তাসমীম আলম দাবি করেন, ঘটনার সময় পুলিশের দুই কনস্টেবল আহত হয়েছেন। তাঁদের পুলিশ লাইন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে ২০০টি ইয়াবা, ৫৪ বোতল ফেনসিডিল, একটি ওয়ান শ্যুটারগান এবং কিছু গুলির খোসা উদ্ধার করা হয়েছে বলেও দাবি পুলিশের।

যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মোহাম্মদ স্বপন জানান, হাসপাতালে নেওয়ার আগেই ওই ব্যক্তি মারা যান। তিনি মাথায় গুলিবিদ্ধ হয়েছিলেন।

উপরে