প্রকাশিত : ১৩ মে, ২০২০ ১৪:১৫

প্রচন্ড ভীড়ের কারনে বগুড়া নিউমার্কেট বন্ধ ঘোষনা

অনলাইন ডেস্ক
প্রচন্ড ভীড়ের কারনে বগুড়া নিউমার্কেট বন্ধ ঘোষনা

শহরের সবচেয়ে বড় বিপনিবিতান বগুড়া নিউমার্কেটে প্রচন্ড ভীড়ে কারনে করোনা ভাইরাসের বিস্তৃতি ঘটার আশংকায় বগুড়া জেলা প্রশাসন আজ বুধবার দুপুর ১২টায় বন্ধ করে দিয়েছে।

গত ১০ মে দোকানপাট খোলা যাবে মালিক সমিতির এমন ঘোষনার পর থেকে বগুড়ায় যানযট সহ বিপনিবিতান গুলোতে উপচে পড়া ভীড় শুরু হয়ে যায়। এসময় কোন ক্রেতাই স্বাস্থ্যবিধি মানছিলেন না। যদিও  ঈদের এখনও প্রায় ১২ দিন বাঁকী কিন্তু বগুড়ায় পুরোদমে শুরু হয়ে গেছে ঈদ মার্কেট। একদিকে যানযট অন্যদিকে নিউমার্কেটে মানুষের হুরোহুরিতে সর্বমহল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় ওঠে। বিষয়টি প্রশাসনের নজরে আসলে তারা এব্যাপারে দোকানদারদের সাথে কথা বলেও কোন সুরাহা হয়নি। পরিস্থিতি যেন আরো খারাপের দিকে না যায়  সেজন্য বাধ্যহয়ে নিউমার্কেটের সকল দোকান বন্ধের নির্দেশ দেন জেলা প্রশাসক ফয়েজ আহম্মেদ।

এদিকে শহরের অন্য বিপনিবিতানগুলো যদি স্বাস্থ্য বিধি না মানে তাহলে সেগুলোকেও বন্ধ করে দেওয়া হবে বলে প্রশাসন সুত্রে জানানো হয়েছে।

উল্লেখ্য, বগুড়ায় গত কয়েকদিনের ব্যবধানে বগুড়ায় ৫১ জন করোনার রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৯ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন।

 

উপরে