প্রকাশিত : ১৫ মে, ২০২০ ১৬:২৮

গোবিন্দগঞ্জে বিদ্যালয়ে নিয়োগ বানিজ্যে ব্যাপক দুর্নীতি ও পরিবারতন্ত্রের অভিযোগ

গোবিন্দগঞ্জ, গাইবান্ধা প্রতিনিধি :
গোবিন্দগঞ্জে বিদ্যালয়ে নিয়োগ বানিজ্যে ব্যাপক দুর্নীতি ও পরিবারতন্ত্রের অভিযোগ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নাকাই ইউনিয়নে পাটোয়া মেহেদীবাগ উচ্চ বিদ্যালয়ের নিয়োগ বানিজ্যে ব্যাপক অনিয়ম দুর্নীতি ও পরিবারতন্ত্রের অভিযোগ করেছেন পদ বঞ্চিতরা। অভিযোগ সুত্রে জানা যায়, পাটোয়া মেহেদীবাগ উচ্চবিদ্যালয়ের সহঃ লাইব্রেরীয়ান মোঃ কবির হোসেন ৮ বছর চাকুরীর পর উক্ত বিদ্যালয় এম পি ও ভূক্ত হয়।

অত্র বিদ্যালয়ের সভাপতি কে এম খালেক ও প্রধান শিক্ষক আব্দুর রশিদ সকল বিধি লংঘন করে প্রভাব খাটিয়ে কবিরের সহঃলাইব্রেরীয়ান পদে সভাপতির ভাতিজা মোঃ রুহুল আমিনের স্ত্রী সিরাজী মনিরার নাম প্রেরন করা হয়।  সভাপতির পূত্র বধু সুমি ও ভাতিজার স্ত্রী সিরাজী মনিরা শিক্ষক সহঃ লাইব্রেরীয়ান পদে কোনদিন দেখা যায় নাই।

শুধু তাই নয় অত্র বিদ্যালয়ের সভাপতি কে এম খালেক প্রধান তার পরিবারের সদস্যদের চাকুরী নিশ্চিত করতে ৮ মাস পূর্বে বিবাহকৃত তার পূত্রবধু সুমি আক্তারকে সহঃপ্রধান শিক্ষক বানানো হয়েছে, উক্ত সুমি আক্তার ইসলামী ব্যাংকে চাকুরী করতেন বলে অভিযোগে বলা হয়। এম পি ভুক্তির পূর্বে উক্ত পদে ছিলেন প্রতিষ্ঠাতা সহঃ প্রধান শিক্ষক নূরীফা খাতুন। দীর্ঘ ৮ বছর নিয়মিতভাবে স্কুলে শ্রম দিয়েও সভাপতির অনৈতিক দাবী  ঘুষের টাকা না দিতে পারায় আজ কবিরসহ পদবঞ্চিত হয়েছেন অনেকেই। শুধু তাই নয় বিগত বছরগুলোতে পাটোয়া মেহেদীবাগ উচ্চ বিদ্যালয়ে নিয়মিতভাবে শ্রম দেওয়া শিক্ষক,কর্মচারীদের উপস্থিতি খাতা উধাও করেছে নিয়োগে বানিজ্যের সংবদ্ধচক্র।
 
এলাকাবাসীর দাবী, স্কুল প্রতিষ্ঠার  শুরু থেকেই কবির হোসেন,সাইদার রহমানসহ অনেকেই যুক্ত আছেন,বেতন ছাড়া বছরের পর বছর অনেকেই কস্ট করেছেন,তাদের যুক্তিগতভাবেই নিয়োগ দেওয়া হোক। তারা আরো বলেন, সভাপতি ও প্রধান শিক্ষক স্কুলের নিয়োগে ঘুষ ও পরিবার কেন্দ্রিক নীতি গ্রহন করেছেন  সেটা কখনই গ্রহনযোগ্য নয়।  মিজানুর রহমান সহ শিক্ষক পদে নিয়ম বহিভুত ভাবে রয়েছে বলে জানা গেছে। এই মিজানুর নাকি ম‍্যানেজ প্রক্রিয়ার সাথে জড়িত। সবশেষে তারা সভাপতি ও প্রধান শিক্ষকের এই অনৈতিক কার্যকলাপ যে কোন মুল্যে প্রতিহত করার ঘোষণা দেন।  সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গনমাধ্যমে অত্র বিদ্যালয়ের সভাপতির নিয়োগ বানিজ্যের অনিয়ম  প্রকাশ হলেও প্রশাসন এ বিষয়ে কোনরুপ তদন্ত করে নাই। এ নিয়ে পদবঞ্চিত কবির হোসেনসহ অনেকেই বিভিন্ন ব্যক্তি,প্রতিষ্ঠানের দ্বারে দ্বারে ঘুরেও কোন আশার আলো দেখতে পান নাই।সর্বশেষে অত্র বিদ্যালয়ের নিয়োগে সকল 
 
অনিয়ম, দূর্নীতি বন্ধ করে পদবঞ্চিতদের নিয়োগ দিয়ে যোগসাজসী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
উপরে