প্রকাশিত : ১৬ মে, ২০২০ ১৫:২৯

কাহালুতে আবাসন প্রকল্পের পুড়ে যাওয়া ১০টি ইউনিটের ঘর আজও পুননির্মান হয়নি

ষ্টাফ রিপোর্টার
কাহালুতে আবাসন প্রকল্পের পুড়ে যাওয়া ১০টি ইউনিটের ঘর আজও পুননির্মান হয়নি

কাহালু উপজেলার বীরকেদার ইউনিয়নের কাজীনগর আবাসন প্রকল্পের বিগত ২মার্চ ২০২০ইং তারিখে আগুনে পোড়া ১০টি ইউনিট এর বসবাসকারীরা রোদ বৃষ্টিতে খোলা আকাশের নীচে বসবাস করছে।

ওই আবাসন প্রকল্পের পুড়ে যাওয়া ১০টি ইউনিটের বসবাসকারীরা এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের ইউনিটগুলো যাতে বসবাস করার উপযোগী হয় তার কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে ক্ষতিগ্রস্থ বাসিন্দা মেরিনা শাহিনুর মিজানুর, বিলকিছ, রাশেদা, রানী, ইউনুছ, মোর্শেদা, শাহানা ও রাজিয়া এ প্রতিবেদককে জানিয়েছেন।

কাহালু ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ রফিকুল ইসলাম জানান, গ্যাস সিলিন্ডার থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। তিনি আরও জানান, এ অগ্নিকান্ডে ১০টি ইউনিটের পরিবারের প্রায় ১০লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে। ওই আবাসন প্রকল্পের ক্ষতিগ্রস্থদের মধ্যে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোশারফ হোসেন, কাহালু উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজ, উপজেলা প্রশাসন ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ত্রান বিতরণ করলেও ক্ষতিগ্রস্থ ঘরগুলো  পুননির্মান না করায় তারা প্রায় ৩মাস যাবত রোদ-বৃষ্টির মাঝে করোনা প্রভাবের মধ্যেও খোলা আকাশের নিচে অসহায়ভাবে বসবাস করছে। ক্ষতিগ্রস্তরা আগুনে পুড়ে যাওয়া ঘরগুলো জরুরী ভিত্তিতে পুননির্মান করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আকুল আবেদন জানিয়েছেন।

উপরে