প্রকাশিত : ১৭ মে, ২০২০ ১৫:৫৫

ভাতার টাকা ত্রাণ তহবিলে দিলেন এক মুক্তিযোদ্ধা

অনলাইন ডেস্ক
ভাতার টাকা ত্রাণ তহবিলে দিলেন এক মুক্তিযোদ্ধা

মুক্তিযোদ্ধা কোরবান আলী ১১ নম্বর সেক্টরের হয়ে মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনি করোনাভাইরাস মোকাবিলাকেও যুদ্ধ মনে করেন। ১৯৭১ সালে যেমন শত্রুরা দেশের সব শ্রেণিপেশার মানুষকে নির্বিচারে হত্যা করেছে, একইভাবে করোনাভাইরাসেও মানুষ মরছে। তাই তিনি এর বিরুদ্ধেও যুদ্ধে নেমেছেন।

কিন্তু এই যুদ্ধ আবার ব্যতিক্রম। এটা অস্ত্রের যুদ্ধ নয়। মানুষকে সাহায্যের মাধ্যমে জয়ী হতে হবে। তাই তিনি করোনা পরিস্থিতিতে অসহায় হয়ে পড়া মানুষের জন্য মুক্তিযোদ্ধা ভাতার ১০ হাজার টাকা ত্রাণ তহবিলে দিয়েছেন।

কোরবান আলী জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের চর সরিষাবাড়ী গ্রামের বাসিন্দা। গতকাল বৃহস্পতিবার বিকেলে তাঁর এক মাসের ভাতার ১০ হাজার টাকা সরিষবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব উদ্দিন আহমদের হাতে তুলে দেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পৌঁছে দেওয়ার জন্য।

মুক্তিযোদ্ধা কোরবান আলী বলেন, একটি অদৃশ্য বস্তু, পৃথিবীকে ওলটপালট করে দিয়েছে। সবাই এই করোনা নামক বস্তুর কাছে অসহায়। এই করোনা মোকাবিলার যুদ্ধ ব্যতিক্রম। এর থেকে বাঁচতে হলে সবাইকে ঘরে থাকতে হবে। একই সঙ্গে ঘরে থাকা মানুষদের বাঁচাতে খাবার ও সাহায্যের ব্যবস্থা করতে হবে। এই যুদ্ধে নিজেকে বাঁচাতে হবে এবং অন্যকে রক্ষা করতে হবে। তিনি বলেন, ‘সবাইকে এগিয়ে আসতে হবে। আমার দেখাদেখি হয়তো আরেকজন এই কাজটি করতে পারেন। এভাবেই সবাই মিলে এই করোনা যুদ্ধ মোকাবিলা করব।’

ইউএনও শিহাব উদ্দিন আহমদ বলেন, ওই টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পৌঁছে দেওয়া হবে। তিনি সমাজের সচ্ছল মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান।

উপরে