প্রকাশিত : ১৮ মে, ২০২০ ১৬:৪৮

পরিবেশ রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই: ডাবলু

পরিবেশ রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই: ডাবলু

বগুড়া-নওগাঁ সড়কের দেড় কিলোমিটার রাস্তায় সৌন্দর্য বর্ধনে বিভিন্ন প্রজাতির ৭ শতাধিক বৃক্ষ রোপন করা হয়েছে। সোমবার সকাল থেকে বগুড়া শহরের গোদারপাড়াবাজার থেকে এরুলিয়া কাফেলা কোল্ড ষ্টোর পর্যন্ত রাস্তার মাঝখানে ডিভাইডারে এসব বৃক্ষ রোপন করা হয়।

বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর যুবলীগ নেতা আমিনুল ইসলাম এর উদ্যোগে বৃক্ষরোপন সহ রাস্তায় আলোক সজ্জা করা হবে। বেলা ১১ টায় বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করেন বগুড়া জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু।

এসময় ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম, বগুড়া প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, যুগ্ম সম্পাদক সাজেদুর রহমান সিজু, গোদারপাড়া ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি নুরুল আলম, ব্যবসায়ী আবুল কালাম আজাদ, সমাজসেবক নুর আমিন মন্ডল, যুবলীগনেতা সাব্বির আহম্মেদ স্মরন, লিটন প্রামানিক প্রমুখ উপস্থিত ছিলেন।

বগুড়া-নওগাঁ মহাসড়কটি প্রশস্তকরন কাজ চলছে। একারনে রাস্তার মাঝখানে ডিভাইডার দিয়ে যানবাহন চলাচল পৃথক করেছে কর্র্তৃপক্ষ। আর এই সড়কের মাঝখানে দেয়া ডিভাইডারে বৃক্ষ রোপন করে সড়কের সৌন্দর্য বর্ধনের উদ্যোগ নিয়েছেন জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম। বকুৃল ফুল, কামিনি, হাসনাহেনা, উইপিন, টগর, রঙ্গন, ভেলভেট, কাইকাস, লাল মোসন্ডা, গোলাপী মোসন্ডা, গন্ধরাজ, কাঞ্চন জাতের গাছ এখানে লাগানো হয়েছে। পরবর্তীতে সড়কে আলোকসজ্জার ব্যবস্থাও করবেন কাউন্সিলর আমিনুল ইসলাম।

বৃক্ষরোপনকালে আমিনুৃল ইসলাম ডাবলু বলেন, পৃথিবীকে বাসযোগ্য করতে এবং পরিবেশ রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই। সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সবাইকে তিনটি করে গাছ লাগানোর আহবান জানিয়েছেন। নিজেদের প্রয়োজনে সবাইকে গাছ লাগাতে হবে। আহবান জানাচ্ছি।আমাদের চারিপাশ সবুজ করতে হবে। সুন্দর সুন্দর গাছ লাগিয়ে আরো দৃষ্টিনন্দন করে তুলতে হবে রাস্তাঘাটসহ বসতবাড়ীর আশেপাশে।

উপরে