প্রকাশিত : ১৯ মে, ২০২০ ১৫:৩৯

পঞ্চগড়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন সাবেক ইউপি চেয়ারম্যান

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন সাবেক ইউপি চেয়ারম্যান

পঞ্চগড়ে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজন মারা গেছেন। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের কোভিড হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার সকালে মারা যান বোদা উপজেলার সাকোয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান আমিনুর রহমান (৬৫)। তাঁর বাড়ি ওই ইউনিয়নের প্রধানপাড়া গ্রামে।

তিনি কিডনি সমস্যায় ভুগছিলেন। ঢাকায় তাঁর ছেলের বাসায় থেকে তিনি চিকিৎসা নিচ্ছিলেন। সম্প্রতি ঢাকায় মারা যাওয়া স্ত্রীর লাশ নিয়ে তিনি পরিবারসহ নিজ বাসায় ফিরে আসলে বাসাটি লকডাউন করাসহ পরিবারের সবাইকে কোয়ারেন্টিনে রাখা হয়। ১৫ মে ওই পরিবারের চার জনের শরীর থেকে নমূনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে প্রেরণ করলে গত রোববার তাঁর নমুনার রিপোর্ট পজেটিভ আসে। তবে পরিবারের অন্য সদস্যদের রিপোর্ট নেগেটিভ পাওয়া যায়।

ফলাফল আসার পর তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে সিভিল সার্জন গত সোমবার তাঁকে বিশেষ ব্যবস্থায় অ্যাম্বুলেন্সে করে ঢাকায় স্থানান্তর করেন। কিন্তু তাঁর সন্তানরা তাঁকে ঢাকায় না নিয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের কোভিড হাসপাতালের ভর্তি করায়। সেখানে করোনার চিকিৎসা থাকলেও ডায়ালিসিসের কোন ব্যবস্থা ছিল না। চিকিৎসকরা তাঁকে ঢাকায় নিয়ে যেতে বার বার অনুরোধ করলেও সন্তানদের রাজি করাতে পারেননি বলে রংপুর মেডিক্যাল কলেজ কোভিড হাসপাতালের চিকিৎসক এসএম নূরুন নবী অভিযোগ করেন।

আমিনুর রহমানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে পঞ্চগড়ের সিভিল সার্জন ডা. মো. ফজলুর রহমান জানান, এ পর্যন্ত পঞ্চগড় জেলার সন্দেহভজন ৮১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে সোমবার পর্যন্ত ৭৮৫ জনের রিপোর্টে ২৪ জনের পজেটিভ রিপোর্ট পাওয়া যায়। এদের মধ্যে ৮ জন সুস্থ হয়ে বাড়িতে অবস্থান করছেন।

উপরে