প্রকাশিত : ১৯ মে, ২০২০ ১৬:১১

বগুড়ার শেরপুরে প্রথম করোনা রোগী শনাক্ত: সংস্পর্শে থাকা আরও ছয়জন হোমকোয়ারেন্টাইনে

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে প্রথম করোনা রোগী শনাক্ত: সংস্পর্শে থাকা আরও ছয়জন হোমকোয়ারেন্টাইনে

বগুড়ার শেরপুর উপজেলায় এই প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত ওই রোগীর নাম মো. রাসেল আহমেদ (২৬)। তিনি পৌরশহরের হাসপাতাল রোডস্থ একটি বেসরকারি কিনিক ভিআইপি জেনারেল হাসপাতালের ল্যাব টেকনোলজিষ্ট হিসেবে চাকরি করতেন। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার চৌড়া গুল্টাবাজার এলাকার আব্দুল মজিদের ছেলে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ এই তথ্য নিশ্চিত করে জানান, এ উপজেলায় এই প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। তার শরীরে করোনার কোন উপসর্গ না থাকলেও গত ১২মে তিনি নিজে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে গিয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে আসেন। পরে তার নমুনা বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। এরপর গত সোমবার (১৮মে) হাসপাতালের সংশ্লিষ্ট ইউনিট থেকে তার করোনা শনাক্তের বিষয়টি উপজেলা প্রশাসন ও স্বাস্থ্যবিভাগকে নিশ্চিত করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও জানান, বিষয়টি জানার পরপরই কর্মস্থল ওই কিনিক পরিদর্শন করা হয়। কিন্তু আক্রান্ত ব্যক্তিকে সেখানে পাওয়া যায়নি। তিনি শহরের টাউন কলোনী এলাকাস্থ একটি ভাড়া বাসায় থাকেন বলে জানান তারা। এরপর ওই বাসায় গিয়ে তাকে পাওয়া যায়।

বর্তমানে তিনি সেখানেই অবস্থান করছেন। তার শরীরে তেমন কোন করোনার উপসর্গ নেই। তাই তিনি বাড়িতে থাকবেন না হাসপাতালে ভর্তি হবেন, সেই সিদ্ধান্ত পরিস্থিতি বুঝে নেয়া হবে। এছাড়া ওই বাসায় তার সঙ্গে আরও ছয়জন ব্যক্তি থাকতেন। আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে থাকার কারণে তাদের নমুনাও সংগ্রহ করে পরীক্ষার জন্য বগুড়ার শজিমেকে পাঠানো হয়। একইসঙ্গে তাদের হোমকোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। আর আক্রান্ত ব্যক্তি স্থানীয় টাউন কলোনি মসজিদে নিয়মিত নামাজে যাওয়ায় মসজিদটির সব মুসল্লীদের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার উদ্যোগ নেয়া হয়েছে। পাশাপাশি করোনা আক্রান্ত ব্যক্তি ও হোমকোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের উপজেলা প্রশাসন ও স্বাস্থ্যবিভাগের পক্ষ থেকে সার্বক্ষণিক খোঁজখবর নেয়া হচ্ছে। বিশেষ করে তাদের প্রয়োজনীয় চিকিৎসাসেবা ও খাবার সামগ্রী পৌঁছে দেয়া হয়েছেও বলে জানান ইউএনও লিয়াকত আলী সেখ।

এ প্রসঙ্গে বক্তব্য জানতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল কাদের বলেন, এই প্রথম শেরপুর উপজেলা থেকে পাঠানো কোন ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসল। এরআগে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহভাজন প্রায় ১৫৩জনের নমুনা সংগ্রাহ করে পরীক্ষার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়। এরমধ্যে ১২৩জনের নমুনা পরীক্ষার রির্পোট তাদের হাতে এসেছে। বাকি রিপোর্টগুলো এখনও হাতে পাওয়া যায়নি। হাতে পাওয়া রিপোর্টের ফলাফল সবই নেগেটিভ এসেছে। কেউ করোনায় সংক্রমিত হননি বলে জানান এই উপজেলা স্বাস্থ্যকর্মকর্তা।

উপরে