প্রকাশিত : ২৪ মে, ২০২০ ২০:২৬

বগুড়ায় ৫০০ অসহায় পরিবারে পাশে জাগো ফাউন্ডেশন

বগুড়ায় ৫০০ অসহায় পরিবারে পাশে জাগো ফাউন্ডেশন

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারা দেশে চলছে সাধারণ ছুটি। এই পরিস্থিতিতে হঠাৎ কর্মহীন হয়ে পড়েছেন নিম্ন  আয়ের মানুষগুলো। এমন সময় অসহায় কর্মহীন ৫শ পরিবারের পাশে এসে দাঁড়িয়েছে জাগো ফাউন্ডেশন ।বগুড়ায় জাগো ফাউন্ডেশনের মাধ্যমে নিম্নবিত্ত ৫শ পরিবারে খাদ্যসামগ্রী বিতরণের শেষ ধাপে ২০০ জনের মাঝে খাদ্য সামগ্রিক বিতারণ করা হয়।২৩ মে শনিবার জেলা স্কুল প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে খাদ্য সামগ্রিক বিতারণ হয়।এর আগে বগুড়া জিলা স্কুল মাঠে সামাজিক দূরত্ব নিশ্চিত করে শুক্রবার প্রথম  পর্যায়ে ১শ পরিবার ও মঙ্গলবার ২শ পরিবারের মাঝে  খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে ছিল ১২ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি মসুর ডাল, ১ কেজি লবণ, ১ লিটার তেল, ২ কেজি আটা, ১ কেজি পেঁয়াজ এবং আধা লিটার দুধ।বগুড়ার সেউজগাড়ী এলাকায় গৃহকর্মী রহিমা বেগম  জানান, মেসে ছাত্রদের খাবার রান্নাকরে নিজের পরিবারের জন্য খাবার নিয়ে আসতাম। দীর্ঘদিন মেস বন্ধ হওয়ায় এখন বাড়িতে  অবস্থান করছি। যে খাদ্য সামগ্রি দেওয়া হয়েছে তা অন্তত  ১৫ দিন চলে যাবে "বলেন তিনি।

"জাগো ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী সংগঠন এর  ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) বগুড়া জেলার   সদস্যরা  । তারা  জেলার  বিভিন্ন এলাকায় গিয়ে প্রকৃত অভাবীদের তালিকা তৈরি, প্যাকেটিং ও কার্যক্রামে সহযোগিতা করেন।

ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) রাজশাহী বিভাগের ভাইস প্রেসিডেন্ট মিজানুর রহমান বলেন, ‘সামাজিক দায়বদ্ধতা থেকে জাগো ফাউন্ডেশন বগুড়া জেলার অসহায় কর্মহীন ৫শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে । আমাদের ভলান্টিয়ারা  প্রকৃত অসহায়দের খুঁজে বের করে তাদের  সহায়তা প্রদান করছে।প্রসঙ্গত, জাগো ফাউন্ডেশন একটি অলাভজনক সামাজিক সংগঠন। যারা সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে পাঠদান কার্যক্রম পরিচালনা করে আসছে। বর্তমানে বিভিন্ন শিক্ষাকার্যক্রমের আওতায় সারা দেশে প্রায় সাড়ে তিন হাজার শিক্ষার্থীরা বিনামূল্যে সুযোগ পাচ্ছে।

উপরে