প্রকাশিত : ১ জুন, ২০২০ ১৬:৪৭

পোরশায় আম উৎপাদন সংগ্রহ ও বাজারজাতকরণে মতবিনিময়

পোরশা নওগাঁ প্রতিনিধি
পোরশায় আম উৎপাদন সংগ্রহ ও বাজারজাতকরণে মতবিনিময়
নওগাঁর পোরশায় নিরাপদ উৎপাদন সংগ্রহ ও বাজারজাতকরণ সুষ্ঠ করার জন্য উপজেলা প্রশাসনের সাথে আম চাষী, আড়তদার, ব্যবসায়ী, ব্যাংকার, সাংবাদিক,  ভোক্তা ও সুধীজনদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
 
সোমবার বেলা ১০ টায় উপজেলা পরিষদ কৃষক প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা।  উপসহকারী কৃষি কর্মকর্তা আব্দুল হাই এর সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী।
 
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহফুজ আলম।
 
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম,  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, সাংবাদিক ডিএম রাশেদ, অনলাইন আম ব্যবসায়ী বারিন্দুল এর পরিচালক আবু সাঈদ প্রমুখ। মতবিনিময় সভায় প্রশাসনের পক্ষ থেকে আম ওজনের জন্য হাত দাড়ি ব্যবহার নিষেধ করে এখন থেকে ডিজিটাল ওজন মেশিন ব্যবহার করার এবং এক মন আমের ওজন নির্ধারণ করতে পোরশার সকল আম সমিতিকে এক জায়গায় বসে নির্ধারণ করার নির্দেশ দেওয়া হয়। সভায় আম চোরদের বিরুদ্ধে প্রশাসন কঠোর ব্যবস্থা গ্রহণ করবে বলে জানানো হয় এবং পোরশার সুস্বাধু আম সারাদেশে ব্যাপকভাবে পরিচিতি পেতে সকলের সহযোগিতা কামনা করা হয়।
উপরে