প্রকাশিত : ২ জুন, ২০২০ ১৬:২৮

জয়পুরহাটে প্রবাসীর স্ত্রীকে ধর্ষন চেষ্টা, মামলা তুলে নিতে হত্যার হুমকি

জয়পুরহাট প্রতিনিধি
জয়পুরহাটে প্রবাসীর স্ত্রীকে ধর্ষন চেষ্টা, মামলা তুলে নিতে হত্যার হুমকি

ঘুর্ণিঝড় আম্পানের প্রভাবে রাতে চলছিল প্রচন্ড ঝড়বৃষ্টি। এই সুযোগে প্রবাসীর স্ত্রীর (২৫) ঘরে প্রবেশ করে মুখ চেপে ধরে ধর্ষনের চেষ্টা করে যুবক। এসময় পাশের ঘরে থাকা ১০ বছরের ছেলে বিষয়টি টের পেয়ে বাধা দেওয়ায় তাকে হাসুয়া দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায় ধর্ষনকারী আফ্ফান (২৫)। ছেলের এই তৎপরতায় বেঁচে যায় মা।

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার কাশিরা তেমারিয়া (চৌদ্দয়ানী) গ্রামে এ ঘটনা ঘটার পর অভিযুক্তকে এখনও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। প্রভাবশালী হওয়ায় প্রতিনিয়তই ভুক্তভোগীর পরিবারকে মামলা তুলে নিতে দেওয়া হচ্ছে হত্যার হুমকি। এ ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তার করে দৃষ্টান্তুমুলক শাস্তির দাবি জানিয়েছেন ভুক্তভোগীর পরিবার ও এলাকাবাসী। পুলিশ বলছে আসামীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ভুক্তভোগী ওই গৃহবধু ও তার পরিবার জানায়, ওই গৃহবধুর স্বামী প্রায় ৫মাস আগে সৌদি আরবে যায়। গত ২০ মে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার তেমারিয়া গ্রামে ওই  প্রবাসীর স্ত্রী রাতের খাওয়ার পর পাশের ঘরে ১০বছরের ছেলে ও নিজের ঘরে দেড় বছরের শিশু সন্তানকে নিয়ে ঘুমিয়ে পড়েন। পরে ঘুর্ণিঝড় আম্পানের প্রভাবে ঝড় বৃষ্টি শুরু হলে ও বিদ্যুৎ চলে যাওয়ার এই সুযোগে প্রতিবেশী মজিবর রহমানের ছেলে আফ্ফান তার আঙ্গিনার প্রাচীরের টিনের দেয়াল কেটে ঘরে প্রবেশ করে মুখ চেপে ধরে জোর করে ধর্ষনের চেষ্টা করে। এমসয় পাশের ঘরে শুয়ে থাকা তার ১০ বছরের ছেলে বিষয়টি টের পেয়ে তাকে বাধা দেয়। তখন আফ্ফান ধর্ষণে ব্যর্থ হয়ে ক্ষিপ্ত হয়ে ওই গৃহবধুকে হাসুয়া দিয়ে কোপ মারলে তার ছেলে এগিয়ে এসে প্রতিহত করার চেষ্টা করলে ছেলেটির হাত কেটে গুরুতর আহত হয়। এসময় তাদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসলে আফ্ফান পালিয়ে যায়। সেই রাতেই শিশুটিকে হাসপাতালে ভর্তি করায় তারা।

এঘটনায় পরের দিন আক্কেলপুর থানায় মামলা হওয়ার পর থেকে অভিযুক্ত আফ্ফান ভুক্তভোগী ও তার পরিবারকে বিভিন্ন হুমকি দিয়ে আসছে। এতে নিরাপত্তাহীনতায় ভুগছে পরিবারটি। অবিলম্বে আফ্ফানকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি তাদের।

গ্রামবাসী তাইজুল মন্ডল, বিপ্লব সাখিদার, হেলাল উদ্দীন, রোকেয়া বেগম, জিন্নাহ বেগম, মনোয়ারা সহ আরও অনেকে জানান, ঘটনার রাতে ওই গৃহবধু ও তার ছেলের চিৎকার শুনে তারা এগিয়ে আসে। ধর্ষনে আফ্ফান ব্যর্থ হয়ে ভুক্তভোগীর ছেলের হাতে হাসুয়া দিয়ে কোপ মেরে পালিয়ে যায়। তারা আহত অবস্থায় ভুক্তভোগী ও তার ছেলেকে উদ্ধার করে। পরে ছেলেকে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

গ্রামবাসী আরও অভিযোগ করে বলেন, আফ্ফান একজন খারাপ ছেলে। সে এলাকায় এর আগেও অনেক অপরাধমুলক কাজ করেছে। সে প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কেউ মুখ খুললে তাকে হত্যার হুমকি দেওয়া হয়। এই ভয়ে কেউ মুখ খুলতে চায়না। তারা অবিলম্বে তাকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

স্থানীয় গোপীনাথপুর ইউপি সদস্য মোকলেছার রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আসামী ও আসামীর পরিবার অনেক প্রভাবশালী। আমি ঘটনার শোনার সাথেই সাথেই ঘটনাস্থলে এসে দেখি প্রবাসীর ছেলের হাত দিয়ে প্রচন্ড রক্ত ঝরছে। আমি অনেক চেষ্টা করেও রক্ত থামাতে পারিনি। তৎক্ষনাৎ তাকে এলাকার লোকজনের সহযোগিতায় আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। মামলা করার পর থেকেই আসামী এখনও গ্রেপ্তার না হওয়ায় সে ভুক্তভোগীর পরিবারকে বিভিন্ন হুমকি দিচ্ছে। আমি অভিযুক্তের শাস্তি চাই।

এদিকে আসামীর বাড়িতে গেলে কোন পুরুষকে পাওয়া যায়নি। তবে বাড়িতে থাকা মহিলারা বক্তব্য দিতে অস্বীকৃতি জানায়। পরে স্থানীয় একটি বাজারে আসামীর বড় ভাই এনামুল হকের সাথে দেখা হলে তিনি বলেন, আমার ছোট ভাই যদি কোন অপরাধ করে থাকে তাহলে সে অপরাধী। তার জন্য দেশে পুলিশ প্রশাসন আছে তারাই এর বিচার করবে।

আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ আবু ওবায়েদ বলেন, ঘটনার পর থেকেই অভিযুক্তকে গ্রেপ্তারের চেষ্টা করে যাচ্ছে পুলিশ। তবে আসামী বেশি খারাপ প্রকৃতির হওয়ায় এবং পালিয়ে বেড়ায় তাকে গ্রেপ্তার করতে কিছুটা বিলম্ব হচ্ছে।

হুমকির বিষয়ে ওসি বলেন, ভুক্তভোগীর পরিবারকে হুমকি দেওয়া হচ্ছে এরকম কোন অভিযোগ আমরা পাইনি। তবে অভিযোগ পেলে এ বিষয়েও ব্যবস্থা নেওয়া হবে।

উপরে