প্রকাশিত : ৩ জুন, ২০২০ ২০:২৭

কাহালুতে করোনা রোধে দিন-রাত দায়িত্ব পালন করছে সেনাবাহিনী ও পুলিশ প্রশাসন

কাহালু (বগুড়া) প্রতিনিধি
কাহালুতে করোনা রোধে দিন-রাত দায়িত্ব পালন করছে সেনাবাহিনী ও পুলিশ প্রশাসন

করোনা প্রতিরোধে বুধবার বগুড়ার কাহালু পৌর এলাকা সহ উপজেলার বিভিন্ন হাট-বাজারে জীবনের ঝুঁকি নিয়ে যাদের মাস্ক নেই তাদেরকে মাস্ক দিয়ে সচেতন করে দিচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার আমজাদ হোসেন, কাহালু থানার এস আই আশিকুর রহমান (আশিক) সহ সেনাবাহিনী  ও কাহালু থানা পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ।বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে করোনা পরিস্থিতি আতংকে পরিণত হওয়ার সঙ্গে সঙ্গে কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান কাহালু পৌরসভা সহ উপজেলার ৯টি ইউনিয়নের সকল হাট-বাজার, গ্রামীণ জনগুরুত্বপূর্ণ স্থান ও বিভিন্ন সড়কে মাইকিং করে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক বার্তা প্রচার শুরু করেন।

এ ছাড়া বিভিন্ন তথ্যের ভিত্তিতে দ্রব্যমুূল্য নিয়ন্ত্রণ এবং হোম কোয়ারেন্টাইন আইন অমান্যকারী বিদেশ ফেরত ব্যক্তিদের জরিমানা এবং সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করেন। গত ১৯ মার্চ থেকে কাহালু উপজেলার বিভিন্ন হাট-বাজারে দ্রব্যমূল্যের বৃদ্ধিকারি দোকানদার ও বিদেশ ফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন আইন না মানার অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে অর্থদন্ডে দন্ডিত করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান।

এ সময় তিনি বিদেশ ফেরত ব্যক্তিদের যত্রতত্র ঘোরাফেরা না করে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মুল্য বৃদ্ধি না করার কঠোর নির্দেশনা দেন।প্রতিদিন কাহালু উপজেলা নির্বাহী অফিসার মো. মাছুদুর রহমান সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার ৯টি ইউনিয়নের সবকটিতেই মোবাইল কোর্ট পরিচালনা করেন। উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা সৃষ্টি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও আড্ডা-জমায়েত বন্ধে প্রচারণা চালান এবং ওএমএস, খাদ্য বান্ধব ও টিসিবি ডিলারেরা যেন কোন অনিয়ম করতে না পারে সেইজন্য তিনি খুব স্বোচ্ছার। এমনকি ইউ পি চেয়ারম্যান ও সদস্যরা সরকারি ত্রাণ নিয়ে কোন অনিয়ম করতে না পারে সেইজন্য তিনি খুব স্বোচ্ছার।

উপরে