প্রকাশিত : ৭ জুন, ২০২০ ১৬:৩০

হিলিতে সামাজিক দুরত্ব ও মাক্স ছাড়ায় পেঁয়াজ লোড অনলোড, করোনা ছড়ার আশঙ্কা

হিলি (দিনাজপুর)
হিলিতে সামাজিক দুরত্ব ও মাক্স ছাড়ায় পেঁয়াজ লোড অনলোড, করোনা ছড়ার আশঙ্কা

ট্রেনযোগে ভারত থেকে দিনাজপুরের হিলি রেলষ্টেশনে আমদানি হচ্ছে পেঁয়াজ। আর সামাজিক দুরত্ব ও মাক্স ছাড়ায় শ্রমিকরা করছে পেঁয়াজ লোড অনলোড। হিলি বন্দরের রাস্তা-ঘাটে দাড়িয়ে থাকা ট্রাকগুলো বাড়াচ্ছে যানজট। প্রাণঘাতী করোনা ছড়ার আতেঙ্কে বন্দরবাসী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মালবাহী ট্রেন থেকে শ্রমিকরা পেঁয়াজ অনলোড করে দেশি ট্রাকে লোড করছে। কিন্তু মানছে না তারা সামাজিক দুরত্ব এবং মুখে নেই কোন সুরক্ষিত মাক্স। রাস্তায় দাড়িয়ে থাকা ট্রাকগুলো যানজটের সৃষ্টি করছে। ট্রাকের ড্রাইভার বা হেলপারের মুখে নেই কোন মাক্স।

স্থানীয় লোকজন এবং ছোট যানবহনসহ বিভিন্ন পণ্যবাহী ট্রাকগুলোর পড়ছে যানজটে। পেঁয়াজ লোড করে গাড়িগুলো ছেড়ে যাচ্ছে দেশের বিভিন্ন অঞ্চলে। হিলি রেলষ্টেশনের আশপাশের রাস্তাগুলোর বেহালদশা। রাস্তার পাশের ড্রেনগুলো ট্রাকের চাপে ভেঙে পড়েছে। দেশের অন্যান্য এলাকা থেকে আসছে এই ট্রাকগুলো। বাহির থেকে পেঁয়াজ নিতে আসছেন ব্যবসায়ীরা।

এলাকাবাসীদের অভিযোগ, বাহির থেকে আসা ট্রাক বা ব্যবসায়ীরা করোনা নিয়ে হিলিতে প্রবেশ করছেন।

এলাকাবাসী কুদ্দুস আলী খান জানান, আমরা হিলি বাসী করোনা থেকে নিরাপদে থাকতে চাই। আমদানি কাকরা ট্রেনযোগে ভারত থেকে পেয়াজ আমদানি করছে। শ্রমিকরা কোন সামাজিক দুরত্ব বা মাক্স ব্যবহার করছে না। আমাদের বাড়ির পাশের রাস্তা দিয়ে এই ভারি ওজনের ট্রাকগুলো যাতাযাত করছে। এতে করে রাস্তাসহ ড্রেনগুলো ভেঙে পড়ছে। যানজটের কারনে চলাফেরা করতে খুবি অসুবিধায় পড়তে হচ্ছে।

এবিষয়ে জানতে চাইলে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম বলেন, সামাজিক দুরত্ব সবাইকে মেনে চলতে হবে এবং অবশ্যই মাক্স পড়তে হবে। আমি সরেজমিনে গিয়ে বিষয়টি দেখতেছি।

উপরে