প্রকাশিত : ৮ জুন, ২০২০ ১৩:৪৭

চাঁদপুরে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে যুবক আটক

অনলাইন ডেস্ক
চাঁদপুরে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে যুবক আটক

চাঁদপুরের হাজীগঞ্জে সরকারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকারের বিরুদ্ধে গুজব ছড়ানো এবং ধর্মীয় সম্প্রপ্রীতি নষ্ট করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার অপচেষ্টার দায়ে মো. জুলহাস হোসেন (১৮) নামের একজনকে আটক করেছে র‌্যাব-১১।

হাজীগঞ্জ উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের মৈশামূড়া গ্রামের ইমান হোসেনের ছেলে মো. জুলহাস হোসেন।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ কুমিল্লার একটি আভিযানিক দল অভিযান চালিয়ে মৈশামুড়া এলাকার নিজ বাড়ি থেকে শনিবার গভীর রাতে জুলহাস হোসেনকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে একটি স্মার্টফোন (লাভা অ্যান্ড্রয়েড ফোন) উদ্ধার করা হয়। আটক  জুলহাস হোসেন প্রায় নয় থেকে দশটি ফেসবুক আইডি পরিচালনা করে। এছাড়া বেশ কয়েকটি ফেসবুক পেজের অ্যাডমিন-মডারেটর সে। আটক আসামি মো. জুলহাস হোসেন ‘মা ন ব স মা জ’ নামের একটি ফেসবুক পেজের এ্যাডমিন/মডারেটর। 

এই ফেসবুক পেইজের পূর্বের নাম ছিল ‘জা-মা-য়া-ত’। এই ফেসবুক পেজ হতে বিভিন্ন সময় ধর্মীয় সম্প্রীতি নষ্ট করে দেশকে অস্থীতিশীল করার জন্য বিভিন্ন উস্কানীমূলক পোস্ট দেয়া হয়। এছাড়াও তার অন্যান্য ফেসবুক পেইজ থেকেও সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় সম্প্রতি নষ্ট করার অপচেষ্টা চালানোসহ সরকার সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বিভ্রান্তিকর গুজব ও মানহানিকর অপপ্রচার চালানোর প্রমাণ পাওয়া যায়।

গ্রেপ্তারকৃত আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে এর সত্যতা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানায় মামলা হয়েছে।

উপরে