প্রকাশিত : ৮ জুন, ২০২০ ১৫:৪১

ছেলে হত্যার প্রতিবাদ ও আসামীদের গ্রেফতারের দাবিতে পঞ্চগড়ে এক মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন

পঞ্চগড় প্রতিনিধি
ছেলে হত্যার প্রতিবাদ ও আসামীদের গ্রেফতারের দাবিতে
পঞ্চগড়ে এক মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন

পঞ্চগড়ে আটোয়ারী উপজেলার মুক্তিযোদ্ধা সামসুল হকের ছেলে আমিনুল ইসলাম আমিন হত্যার প্রতিবাদ ও হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন হয়েছে।

আজ সোমবার সকালে পঞ্চগড় প্রেসকাব হলরুমে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড পঞ্চগড় জেলা শাখার ব্যানারে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় আটোয়ারী থানায় দায়ের করা মামলায় ৭ জনকে আসামি করে মামলা করা হলে পুলিশ তিনজন আসামিকে আটক করে। এদের মধ্যে দুইজন জামিনে মুক্তি পায় ও একজন জেলহাজতে রয়েছে। জামিনে মুক্তি পাওয়ার পর দুই আসামি ও পলাতক চার আসামি প্রকাশ্যে হুমকি দিয়ে বেড়ালেও পুলিশ অজ্ঞাত কারণে তাদের গ্রেফতার করছে না।   

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নিহত আমিনুল ইসলাম আমিনের বড় ভাই সাহিদুল ইসলাম শাহিন জানান, গত ১৯ মে পূর্ব পরিকল্পিতভাবে নুর ইসলাম নুরুর নির্দেশে তার সহযোগিরা পাট ক্ষেতে হত্যার উদ্দেশ্যে আমিনকে ধারালো অস্ত্র নিয়ে আঘাত করে। তাকে আশংকাজনক অবস্থায় আটোয়ারী হাসপাতাল ও পরে রংপুর মেডিকেলে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আমিন মারা যায়। এ নিয়ে নিহত আমিনের বাবা মুক্তিযোদ্ধা সামসুল হুদা বাদি হয়ে গত ২১ মে আটোয়ারী থানায় ৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পাল্টা মামলা করার জন্য হাসপাতালে ভর্তি হলে মামলার আসামি সাহিদুল ইসলাম শাকিব, মো. রইছুল ও ইসমাইল হোসেনকে পুলিশ গ্রেফতার করে। পরে আদালত থেকে জামিনে মুক্তি পান শাকিব ও রইছুল। ইসমাইল হোসেন এখনও জেল হাজতে রয়েছেন। বাকি চার আসামি প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। জামিনে মুক্ত দুইজনসহ অন্য চার আসামি নিহত আমিনের বাবা মুক্তিযোদ্ধা সামসুল হুদাসহ তাঁর পরিবারের সদস্যদের বিভিন্ন ধরনের হুমকি দিয়ে যাচ্ছে। পুলিশকে বলার পরও তারা কোন আসামি ধরছে না।

নিহত আমিনের বাবা মুক্তিযোদ্ধা সামসুল হুদা বলেন, স্বাধীনতার পর থেকে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার পরিবারের ওপর এ রকম সহিংস ঘটনা নতুন কিছু নয়। আমার ছেলে হত্যাও এ রকম একটি ঘটনা। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, মানবতার মা যিনি দীর্ঘদিন পর জাতির জনকের হত্যার বিচার করেছেন সেই মায়ের কাছে আমার করজোড়ে অনুরোধ একজন মুক্তিযোদ্ধার প্রাণের আকুতি, আমি ছেলে হত্যার বিচার চাই। আমার ছেলের খুনিদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি চাই।  

এ সময় আটোয়ারি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক অর্থ কমান্ডার ইউসুফ আলী, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মির্জা সাবদারুল ইসলাম মুক্তা, সাধারণ সম্পাদক মাহবুব হাসান রাজ,  স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জশিরউদ্দিন উপস্থিত ছিলেন।

উপরে