প্রকাশিত : ৮ জুন, ২০২০ ১৫:৫৪
দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগ

পঞ্চগড়ে ইউনিয়ন যুবলীগ নেতাকে অব্যাহতি না দিলে ৫০ নেতার পদত্যাগের হুমকি

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে ইউনিয়ন যুবলীগ নেতাকে অব্যাহতি না দিলে ৫০ নেতার পদত্যাগের হুমকি

পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. সুমন ইসলামকে দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে অব্যাহতি চেয়ে লিখিত আবেদন করা হয়েছে। তাকে অব্যাহতি না দিলে কমিটির বাকি ৫০ জন সদস্য পদত্যাগের হুমকি দিয়েছে। সম্প্রতি সংগঠনটির ইউনিয়ন কমিটির এক জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক তাকে অব্যাহতি দেয়ার জন্য উপজেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে লিখিত অভিযোগ করেছেন ময়দানদিঘী ইউনিয়ন যুবলীগের সভাপতি যাদব চন্দ্র বর্মন।

লিখিত অভিযোগে বলা হয়, করোনাকালে সাধারণ মানুষের পাশে থাকতে কেন্দ্রীয় নির্দেশনা থাকলেও কমিটির সাধারণ সম্পাদক মো. সুমন ইসলাম সেই নির্দেশনায় কর্ণপাত করেননি। বরং তিনি বিএনপি-জামাতের এজেন্ডা বাস্তবায়ন করে চলছে। যা দলীয় শৃংখলা পরিপন্থি। একই সাথে তার নানামুখি অনৈতিক কর্মকান্ডে আমাদের সংগঠনিক সুনাম ক্ষুণ্ন হচ্ছে। যা সংগঠনের কারো কাম্য নয়। এ জন্য দ্রুত তাকে অব্যাহতি দিতে উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি সাধারণ সম্পাদককে অনুরোধ জানানো হয়। অন্যথায় এ সিদ্ধান্তের ব্যাতিক্রম হলে সংগঠনটির ইউনিয়ন কমিটির সভাপতিসহ সকল সদস্যরা পদত্যাগ করবেন বলে জানানো হয়।

ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পদক রেজাউল করিম বলেন, তিনি শুরু থেকেই সাংগঠনিক কর্মকান্ডে নিস্ত্রিয় ছিলেন। তিনি ছাড়া তার পরিবারের আর কেউ নৌকায় ভোট দেয়না। এ বিষয়ে আগেও মূল সংগঠনের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টদের কাছে অভিযোগ করা হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। সাম্প্রতিক করোনা সংকটে নেতাকমীরা সাধারণ মানুষের পাশে থাকলেও তার হদিস পাওয়া যায়না। এজন্য সংগঠনে তার মত নেতার খুব একটা প্রয়োজন নেই।

কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক খয়রুল আলম বলেন, বিভিন্ন কারণে সাধারণ সম্পাদক বিতর্কিত হয়ে পড়েছেন। এজন্য তার বিরুদ্ধে সম্মিলিতভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছে। শৃংখলা ভঙ্গের দায়ে উপজেলা কমিটি যদি তাকে অব্যাহতি না দেয় তাহলে সম্মিলিতভাবেই সবাই পদত্যাগ করব।

বহিস্কৃত ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. সুমন ইসলাম বলেন, ময়দানদিঘী ইউনিয়ন যুবলীগের সভাপতি যাদব চন্দ্র বর্মনের ব্যাক্তিগত আক্রোশের শিকার হয়েছি আমি। আমার উপর অন্যায়-অবিচার করা হয়েছে। আমি দলীয় শৃংখলা ভঙ্গ হয় এমন কোন কাজই করিনি। এসব ষড়যন্ত্র এবং সাজানো। আমি এ ঘটনার সুষ্ঠ তদন্ত চাই।

বোদা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. মোস্তাাফিজুর রহমান জানান, আমরা ময়দানদিঘী ইউনিয়ন যুবলীগ থেকে এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেে আমরা পরবর্তী পদপে গ্রহণ করব।

উপরে