প্রকাশিত : ১২ জুন, ২০২০ ১৫:২৮

বগুড়ায় করোনায় আক্রান্ত সংখ্যা ১১০০ ছাড়াল

অনলাইন ডেস্ক
বগুড়ায় করোনায় আক্রান্ত সংখ্যা ১১০০ ছাড়াল

বগুড়ায় করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা ১ হাজার ১০০ ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে চিকিৎসক, পুলিশ, স্বাস্থ্যকর্মীসহ আরও ৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্ত মানুষের সংখ্যা এখন ১ হাজার ১৩৫।

এদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন দুজন। বাড়িতে আইসোলেশনে থেকে সুস্থ হয়েছেন ১০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৮৫ জন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১০৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এর মধ্যে বগুড়ার বাসিন্দা ৯৮ জন। নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক, নার্স, পুলিশ ও একই পরিবারের চারজন সদস্য রয়েছেন। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান রাতে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন।

নতুন করে আক্রান্ত ৯৮ জনের মধ্যে বগুড়া শহরের ৫৬ জন, সারিয়াকান্দি উপজেলায় ২২, আদমদীঘি ৫, কাহালু উপজেলায় ৪, শিবগঞ্জ উপজেলায় ৪, গাবতলী উপজেলায় ২, শাজাহানপুর উপজেলায় ২, ধুনট উপজেলায় ২ ও শেরপুর উপজেলায় ১ জন আছেন।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, ২৪ ঘণ্টায় নতুন করে ৫৬৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার প্রতিবেদন মিলেছে ২৬২ জনের। এ পর্যন্ত করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ১ হাজার ১৩৫ জন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৭৯৫ জন পুরুষ, ২৭২ জন নারী ও ৬৮ জন শিশু রয়েছে। ১৮ থেকে ৫০ বছর বয়সী সর্বোচ্চ ৮৫৯ জন কোভিডে আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, জেলার মধ্যে বগুড়া শহরে সর্বোচ্চ ৭৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। অন্য উপজেলার মধ্যে শাজাহানপুরে ৬৬ জন, গাবতলীতে ৫৮ জন, কাহালুতে ৩৬ জন, শেরপুরে ৪৪ জন, শিবগঞ্জে ২৪ জন, আদমদীঘিতে ২০ জন, সারিয়াকান্দিতে ৪৫ জন, সোনাতলায় ২০ জন, দুপচাঁচিয়ায় ২৩ জন, ধুনটে ২৮ জন ও নন্দীগ্রাম উপজেলায় ১৩ জন আছেন।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, কোভিডে সংক্রমিত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাঁরা ৯ জুন করোনার উপসর্গ নিয়ে মারা গেলেও নমুনা পরীক্ষায় কোভিড পজিটিভ শনাক্ত হয়েছেন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা ১১।

উপরে