প্রকাশিত : ১৭ জুন, ২০২০ ১৫:৪১

সাপাহার সীমান্তে বিএসএফ’র ককটেলের আঘাতে নিহত ১

অনলাইন ডেস্ক
সাপাহার সীমান্তে বিএসএফ’র ককটেলের আঘাতে নিহত ১

নওগাঁর সাপাহার সীমান্তে ভারতীয় বিএসএফ’র ছুড়ে মারা ককটেলের আঘাতে একজন চোরাকারবারী নিহতর হয়েছে।

জানা গেছে, উপজেলার পাতাড়ী গ্রামের আদাতলা সীমান্তে মঙ্গলবার দিবাগত রাতে বেশ কিছু চোরাকারবারীর সাথে আব্দুল বারী(৪৫) ভারত অভ্যন্তরে গরু আনতে যায়। রাতেই গরু নিয়ে তারা পাতাড়ী গ্রামের আদাতলা বিজিবি ক্যাম্প এর অধিনে ২৪২মেইন পিলার এর ১৩আর এলাকা দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের চেষ্টা করলে ভারতের ১৫৯বিএসএফ খুঁটা দহ ক্যাম্পের টহলরত জোয়ানরা বুধবার ভোর ৪টার দিকে তাদের লক্ষ করে ককটেল নিক্ষেপ করে।

এসময় অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও আব্দুল বারী ককটেল বিদ্ধ হয় এবং আহত অবস্থায় সীমান্ত পেরিয়ে নো ম্যান্স ল্যান্ডের পুর্নভবা নদীতে এসে পড়ে যায়। অপর সঙ্গীরা বাড়ীতে সংবাদ দিলে পরিবারের লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সকল ৭টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের নিয়ে আসে। এসময় চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তার মৃত্যু হয়।

এবিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই জানান- উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: রুহুল আমিন আমাকে আবগত করলে হাসপাতাল হতে লাশটি থানায় নেওয়া হয় এবং বুধবার দুপুরে নওগাঁয় লাশের ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।

আদাতলা বিজিবি ক্যাম্পকমান্ডার সুবেদার আব্দুল হান্নান এর সাথে কথা হলে তিনি জানান- নিহত ব্যক্তি এলাকায় একজন চিহিৃত ও বিজিবির তালিকাভুক্ত চোরাকারবারী ছিলেন।

নিহত আব্দুল বারী উপজেলার দক্ষিন পাতাড়ী গ্রামের আবু বক্কর এর ছেলে বলে জানা গেছে।

উপরে