প্রকাশিত : ১৭ জুন, ২০২০ ২১:০৮

আজও মাঠে ইউএনও

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি
আজও মাঠে ইউএনও

বগুড়ার শাজাহানপুরে স্বাস্থ্যবিধি না মানায় আজও ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা পারভীন।

সরকারের নির্দেশ অমান্য করে মাস্ক ব্যবহার না করার অপরাধে আজ বুধবার বিকেল ৫টার দিকে উপজেলার ডোমপনপুকুর ও খরনা বাজার এলাকায় ১১ জনের কাছ থেকে তিন হাজার পাঁচশত টাকা জরিমানা আদায় করেন তিনি।

এর আগে গত দুই দিনে উপজেলার বি-ব্লক ও নয়মাইল এলাকায় ১৯ জনের কাছ থেকে সাত হাজার সাতশত টাকা জরিমানা আদায় করেন।

স্বাস্থ্যবিধি না মানায় জেলার অন্যান্য উপজেলায় ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হলেও শাজাহানপুর উপজেলায় প্রশাসন মাঠে নামেনি রবিবার গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশের পর মাঠে নামে প্রশাসন।

ভ্রাম্যমান আদালতের পেশকার মোজাহিদুল ইসলাম জানান, স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক ব্যবহার না করার অপরাধে বুধবার উপজেলার ডোমনপুকুর এবং খরনা এলাকায় অভিযান চালিয়ে ১১ জনের কাছ থেকে দুই থেকে পাঁচশত টাকা করে মোট ৩ হাজার পাঁচশত টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা পারভীন। এর আগেও উপজেলার বি-ব্লক ও নয়মাইল এলাকায় ১৯ জনের কাছ থেকে সাত হাজার সাতশত টাকা জরিমানা আদায় করেন তিনি।


সারাদেশের অন্যান্য স্থানের মধ্যে বগুড়াও ‘হটস্পট’ হিসেবে চিহ্নিত হয়েছে। বগুড়ার ১২টি উপজেলার মধ্যে সদর উপজেলা ছাড়া শাজাহানপুর উপজেলা করোনায় আক্রান্তের দিক থেকে শীর্ষে রয়েছে। বর্তমানে শাজাহানপুরে মঙ্গলবার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৭৫ জন। ক্রমেই আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় শংকিত হয়ে পড়েছে সুশীল সমাজসহ সাধারন মানুষ। এমতাবস্থায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করায় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশেরর পাশাপাশি এই ধারা অব্যাহত রাখার আহবান জানিয়েছেন সুশীল সমাজের নেতৃবৃন্দ।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা পারভীন জানান, জনসাধারনকে সচেতন করার পরও যদি কেউ স্বাস্থ্যবিধি অমান্য করে তাহলে তার ছাড় নেই। ভ্রাম্যমান আদালতে জেল-জরিমানা করা হবে। আর এই ভ্রাম্যমান আদালত চলমান রয়েছে।

উপরে