প্রকাশিত : ২২ জুন, ২০২০ ১৭:২৯

পঞ্চগড়ে প্রথমবারের মত করোনায় আক্রান্ত এক চিকিৎসক, মোট আক্রান্ত ১২৫

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে প্রথমবারের মত করোনায় আক্রান্ত এক চিকিৎসক, মোট আক্রান্ত ১২৫

পঞ্চগড়ে প্রথমবারের মত একজন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। পলাশ চন্দ্র সাহা (৩২) নামের ওই চিকিৎসক তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ছিলেন। এর আগে ওই স্বাস্থ্য কমপ্লেক্সের দু’জন সহকারী করোনায় আক্রান্ত হন। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা শনাক্ত হওয়া ওই চিকিৎসকের সম্প্রতি করোনার উপসর্গ দেখা দিলে গত ১৬ই জুন তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। নমুনা দেয়ার পর থেকে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ কোর্য়াটারে কোয়ারেন্টিনে ছিলেন। গত রোববার রাতে তার করোনা পরীক্ষার ফল পজেটিভ আসে। 

পঞ্চগড় সিভিল সার্জন ফজলুর রহমান জানান, করোনা পজিটিভ শনাক্ত হওয়া ওই চিকিৎসকের নমুনা দেয়ার সময় করোনা উপসর্গ থাকলেও বর্তমানে সুস্থ রয়েছেন। তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ কোর্য়াটারে আইসোলেশনে রয়েছেন। 

পঞ্চগড় জেলা থেকে রোববার পর্যন্ত মোট ১ হাজার ৯৬২ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১ হাজার ৯১৫ জনের নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। যার মধ্যে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১২৫ জন। এর মধ্যে সর্বাধিক আক্রান্তের সংখ্যা দেবীগঞ্জ উপজেলায়। এই উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৭ জন। এছাড়া পঞ্চগড় সদরে ৪১ জন, তেঁতুলিয়া ও বোদায় ১৪ জন করে এবং আটোয়ারীতে ৯ জন করোনায় আক্রান্ত। আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৭৩ জন এবং মারা গেছেন ৩ জন।

 

উপরে