প্রকাশিত : ২৭ জুন, ২০২০ ১৬:২২

বগুড়া পৌরসভার প্রয়াত চেয়ারম্যান মোশারফ মন্ডলের নামে সড়কের নাম করন

বগুড়া পৌরসভার প্রয়াত চেয়ারম্যান মোশারফ মন্ডলের নামে সড়কের নাম করন
স্বাধিনতা পরবর্তী বগুড়া পৌরসভার প্রথম চেয়ারম্যান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোশারফ হোসেন মন্ডলের স্মৃতি ধরে রাখতে একটি সড়কের নামকরন করা হয়েছে।
 
শুক্রবার বেলা ১১ টায় শহরের কাটনারপাড়ায় এই সড়কটির উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মঞ্জুরুল আলম মোহন ও মোশারফ মন্ডলের বড় মেয়ে ডাঃ সামছুন্নাহার শেফালী।
 
মোশারফ হোসেন মন্ডল ১৯৪৭ সালে দেশ ভাগের পর থেকে বগুড়া শহরে শ্রমিক আন্দোলনের সাথে জড়িত ছিলেন। বিড়ি শ্রমিক,বিভিন্ন কারখানা শ্রমিক ও রিক্সা শ্রমিকদের দাবী আদায়ে তিনি সব সময় সোচ্চার ছিলেন।তিনি আওয়ামী মুসলিমলীগ,ন্যাপ ও বাকশালের রাজনীতির সাথে জড়িত ছিলেন।  স্বাধীনতার পর বগুড়া পৌরসভা নির্বাচনে তিনি বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৪ সালে তিনি মারা যাওয়ার পর পৌর কর্তৃপক্ষ কিম্বা কোন রাজনৈতিক কোন তার স্মৃতি ধরে রাখার উদ্যোগ নেননি। 
 
বগুড়া জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন উদ্যোগ নেন শহরের কাটনারপাড়ায় একটি সড়ক মোশারফ হোসেন মন্ডলের নামে নাম করন করার। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে ওই সড়কে নাম ফলক স্থাপন করা হয়। শুক্রবার সেই সড়ক উত্বোধনের সময় উপস্থিত ছিলেন মোশারফ মন্ডলের ছেলে মশিউর রহমান রাজু,মাসুদার রহমান হেলাল,মেয়ে ডাঃ সামছুন্নাহার শেফালী,জেলা যুবলীগের সভাপতি শুভাশিষ পোদ্দার লিটন,স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর তরুন কুমার চক্রবর্তী।
উপরে