প্রকাশিত : ৮ জুলাই, ২০২০ ১৬:২৪

পঞ্চগড়ে করোনায় গৃহবধূর মৃত্যু

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে করোনায় গৃহবধূর মৃত্যু

পঞ্চগগে করোনায় আক্রান্ত হয়ে কুলসুম বেগম (৫০) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। বুধবার সকাল ১০টার দিকে নিজ বাড়িতে মারা যান তিনি। তিনি পঞ্চগড় পৌর এলাকার রাজনগরের ইসমাইল হোসেন খোকনের স্ত্রী। তিনি দীর্ঘদিন ধরে কিডনীজনিত রোগে ভুগছিলেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, কুলসুম বেগম দীর্ঘদিন ধরে কিডনীজনিত সমস্যায় ভূগছিলেন। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে কিডনী ডায়ালাসিস করানো হতো। গত ২৯ জুন সর্বশেষ রংপুরে তার কিডনীর ডায়ালাসিস করানো হয়। বুধবার তাকে রংপুরে নেয়ার কথা থাকলেও করোনা আক্রান্ত হওয়ায় রমেক কর্তৃপ ওই গৃহবধূর চিকিৎসা করাতে অপারগতা প্রকাশ করে ঢাকা কুর্মিটোলা জেনারেল হাসপাতালে অথবা অন্যত্র নেয়ার কথা বলেন। এ কারণে তাকে রংপুরে নেয়া সম্ভব না হলে সকালে তিনি মারা যান। 

পঞ্চগড় সদর উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আফরোজা বেগম রিনা জানান, দীর্ঘদিনের কিডনী রোগী কুলসুম বেগমের প্রায়ঃশ রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে কিডনীর ডায়ালাসিস করানো হতো। তিনি তার ছেলের দ্বারা করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৮ জুন তার ছেলের করোনা পজেটিভ আসে। পরে গত ২ জুলাই কুলসুম বেগমের নমুনা সংগ্রহ করা হলে ৪ জুলাই রিপোর্টে করোনা পজেটিভ আসে। 

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গোলাম রব্বানী বলেন, স্বাস্থ্য বিধি মেনে বিশেষ সতর্কতার সঙ্গে ওই গৃহবধূর দাফন সম্পন্ন করা হবে। 
এর আগে পঞ্চগড়ের করোনায় সদর উপজেলার মৌলভী পাড়ার ৭৫ বছর বয়সী এক মুক্তিযোদ্ধা, দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জে ৬৬ বছর বয়সী এক বৃদ্ধ ও বোদা উপজেলার সাকোয়ায় ৬৪ বছর বয়সী সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু হয়।

 

উপরে