প্রকাশিত : ৪ আগস্ট, ২০২০ ১৬:০৭

পঞ্চগড়ে সাংবাদিকদের আর্থিক সহায়তার চেক দিলেন রেলপথ মন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে সাংবাদিকদের আর্থিক
সহায়তার চেক দিলেন রেলপথ মন্ত্রী

করোনা পরিস্থিতিতে পঞ্চগড়ে সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন বোদা উপজেলার ময়দানদীঘি ইউনিয়নের মহাজনপাড়াস্থ নিজ বাসভবনে পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম ও সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবুর হাতে অর্থ সহায়তার চেক তুলে দেন। এ সময় মন্ত্রী-পুত্র কৌশিক নাহিয়ান নাবিদ, জ্যেষ্ঠ সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ, সাবিবুর রহমান সাবিব, সামসউদ্দিন চৌধুরী কালাম, সাজ্জাদুর রহমান সাজ্জাদ ও মোশারফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, সংকটের সময় সরকার সবসময় জনগণের পাশে থেকেছে। বিপদের দিনে দেশের সব শ্রেণীর মানুষের পাশাপাশি সরকার গণমাধ্যমকর্মীদের পাশেও দাঁড়িয়েছে। দলমত নির্বিশেষে গণমাধ্যমের প্রায় সব কর্মী সরকারি সহায়তা পাচ্ছে। জনবান্ধব সরকার বলেই এমন পদক্ষেপ নেয়া হয়েছে। তিনি বলেন, কোথাও কেউ সহায়তার তালিকা থেকে বাদ পড়লে পর্যায়ক্রমে তাদেরও তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। সংকট মোকাবেলা একটু যেন সহজ হয় সেদিকে সরকারের সজাগ দৃষ্টি রয়েছে। তিনি স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে সরকারকে সহযোগিতা করতে সবার প্রতি আহবান জানান। মন্ত্রী স্থানীয় সাংবাদিকদের সহায়তার জন্য বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট ও পঞ্চগড় প্রেসকাবসহ সংশ্লিষ্ট সংগঠনগুলোকে ধন্যবাদ জানান।

এ প্রসঙ্গে জ্যেষ্ঠ সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ বলেন, করোনায় গণমাধ্যম কর্মীরাও সংকটে পড়েছেন। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করলেও তারা নিয়মিত পারিশ্রমিক পাচ্ছেন না। সংকটময় এ পরিস্থিতিতে এ সহায়তা সামান্য হলেও আমাদের উপকারে আসবে। পাশাপাশি গণমাধ্যমকর্মীসহ সবার জন্য সরকারের যে চিন্তা-ভাবনা আছে সেটা ইতিবাচক দিক।  

জেলায় কর্মরত ৩০ জন সাংবাদিককে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে প্রত্যেককে ১০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়েছে। এর আগে গত ৩০ জুলাই রংপুরে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরির কাছ থেকে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবুসহ একটি প্রতিনিধি দল সাংবাদিকদের নামে এসব চেক গ্রহণ করেন।

 

উপরে