প্রকাশিত : ১ সেপ্টেম্বর, ২০২০ ১৬:৪৮

শেরপুরে কমিউনিটি পুলিশিং ফোরামের নবগঠিত কমিটির পরিচিতি সভা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
শেরপুরে কমিউনিটি পুলিশিং ফোরামের নবগঠিত কমিটির পরিচিতি সভা

বগুড়ার শেরপুরে কমিউনিটি পুলিশিং ফোরামের নবগঠিত উপজেলা ও পৌর কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সন্ধ্যায় শেরপুর থানা প্রাঙণে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান।

সভায় প্রধান অতিথি ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) মো. গাজিউর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবগঠিত উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক প্রকৌশলী আসিফ ইকবাল সনি, সদস্য সচিব ফরহাদুজ্জামান শাহীন, শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ আল মাহমুদ কমল, শেরপুর শহীদিয়া আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. হাফিজুর রহমান প্রমূখ।

এতে উপজেলা-পৌরসহ দশটি ইউনিয়নের নবগঠিত কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যরা অংশ নেন। তাদের প্রত্যেককে পরিচয়পত্র কার্ড দেয়া হয়। সভায় প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান বলেন, জনগণের সহযোগিতা ছাড়া পুলিশের পক্ষে সমাজ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ, যৌতুক ও নারী নির্যাতন বন্ধ করা সম্ভব নয়। তাই ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’-এই শ্লোগানকে সামনে রেখে কমিউনিটি পুলিশ গঠিত হয়েছে। আপনারা অপরাধীদের তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করবেন। যাতে করে সমাজ থেকে সবধরণের অপরাধ দূর করা যায়। সভায় উপস্থিত কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যরা পুলিশকে সব ধরণের সহযোগিতা দেয়ার অঙ্গিকার করেন। পাশাপাশি এই উপজেলাকে মাদক, সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল করার শপথ নেন তারা।

উপরে