প্রকাশিত : ৪ সেপ্টেম্বর, ২০২০ ১৬:১৬

কাহালু পৌরসভার সহকারী প্রকৌশলী ও রোলার চালকের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

কাহালু (বগুড়া) প্রতিনিধি
কাহালু পৌরসভার সহকারী প্রকৌশলী ও রোলার চালকের উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

বগুড়ার কাহালু পৌরসভার সহকারী প্রকৌশলী ও রোলার চালকের উপর হামলার প্রতিবাদে শুক্রবার পৌরসভার হলরুমে সংবাদ সম্মেলন করেন কাহালু পৌরসভা সার্ভিস এসোসিয়েশন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কাহালু পৌরসভা সার্ভিস এসোসিয়েশন এর সভাপতি মো. আব্দুর রাজ্জাক।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, গতকাল বৃহস্পতিবার বিকেলে কাহালু পৌরসভার ১ নং ওয়ার্ডে সারাই টু কাইট রোডে পৌরসভার অর্থায়নে কার্পেটিং কাজ চলছিল। উক্ত কাজটি সিডিউল ও স্পেসিফিকেশন মোতাবেক করার কথা থাকলেও ঠিকাদার তা না করে নিজ ইচ্ছামত কাজ করছিল। কাজ তদারকির দায়িত্বে থাকা পৌরসভার সহকারী প্রকৌশলী হারুন অর রশিদ প্রতিবাদ করলে উক্ত কাজে নিয়োজিত ঠিকাদারের প্রতিনিধি নুর ইসলাম (বিশু) ও তার ভাই নুর আলম (রুবেল) উত্তেজিত হয়ে সহকারী প্রকৌশলী হারুন অর রশিদকে গালিগালাজ করে ধাক্কা দেয়। পৌরসভার দায়িত্বরত কর্মচারী রোড রোলার চালক মোফাজ্জল হোসেন তাদেরকে গালিগালাজ করতে নিষেধ করলে নুর ইসলাম (বিশু) ও তার ভাই নুর আলম (রুবেল) তাদের হাতে থাকা লোহার রড দ্বারা সহকারী প্রকৌশলী হারুন অর রশিদ ও রোড রোলার চালক মোফাজ্জল হোসেনকে হত্যার উদ্দেশ্যে এলোপাথারি ভাবে মারপিট করে গুরুতর আহত করে এবং গরম বিটুমিন যুক্ত পাথরের উপর ফেলে দেয়। এতে রোলার চালকের পা সহ শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। আহত অবস্থায় সহকারী প্রকৌশলী হারুন অর রশিদ ও রোড রোলার চালক মোফাজ্জল হোসেনকে স্থানীয় লোকজন উদ্ধার করে কাহালু হাসপাতালে ভর্তি করে। গুরুতর আহত রোলার চালক বর্তমানে কাহালু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে কাহালু থানায় একটি এজাহার করা হয়েছে। সংবাদ সম্মেলনে কাহালু পৌরসভার কর্মকর্তা/কর্মচারী এসোসিয়েশন এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং আগামী ৩ দিনের মধ্যে দোষীদের গ্রেফতার সহ দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান। অন্যথায় সরকারি কাজে বাধা দেওয়া সহ হত্যার উদ্দেশ্যে গুরুতর আহত করার প্রতিবাদে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির নির্দেশ মোতাবেক অনির্দিষ্ট কালের কর্ম বিরতি সহ কঠোর কর্মসূচী গ্রহন করার ঘোষনা দেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কাহালু পৌরসভার সচিব কার্তিক চন্দ্র দাস (অতিরিক্ত দায়িত্ব), উপ-সহকারি প্রকৌশলী একলাস হোসেন, পৌরসভা সার্ভিস এসোসিয়েশন বগুড়া জেলা শাখার সভাপতি মামুনুর রশিদ, সধারণ সম্পাদক হুমায়ন কবির, সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম, কাহালু পৌরসভা সার্ভিস এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক হারুনুর রশিদ সহ কাহালু পৌরসভা সার্ভিস এসোসিয়েশন এর অন্যান্য সদস্যবৃন্দ। এ ঘটনায় কাহালু থানা পুলিশ ঠিকাদারের প্রতিনিধি ও মামলার ১নং অভিযুক্ত আসামী নুর ইসলাম (বিশু)কে গ্রেফতার করে জেল-হাজতে পাঠিয়েছেন।

 

উপরে